Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

মীরসরাইয়ে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ

প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : গত দু’দিনের ঘটনার রেশ ধরে গত মঙ্গলবার রাত ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত মীরসরাই পৌর সদরে ছাত্রলীগের দু’গ্রুপ আবারো মুখোমুখি সংঘর্ষ বাধে। এক পর্যায়ে মীরসরাই থানা পুলিশ ঘটনাস্থলে এসে দু’পক্ষকে লাঠিপেটায় ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে ৫ ছাত্রলীগ কর্মী আহত হয়। আবার গতকাল (বুধবার) দুপুর ১২টায় মহাসড়কে বিক্ষোভ মিছিল করে মীরসরাই উপজেলা ও কলেজ ছাত্রলীগ। এ সময়ও মীরসরাই সদর জুড়ে চলছিল উত্তেজনা।
মীরসরাই পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পৌর কাউন্সিলর শাখের আলম রাজু জানায়, গতকাল আমার কার্যালয়ে হামলা ও ভাঙচুরের প্রতিবাদে এলাকাবাসী ইফতারের পর থেকে আমার কার্যালয়ের সামনে সমবেত হতে থাকে। এক পর্যায়ে এলাকাবাসী সমবেত হয়ে একটি অভিযোগ দিতে মিছিল দিয়ে যাচ্ছিল মীরসরাই থানা অভিমুখে। কলেজ রোড থেকে মহাসড়কের লাকি রোজী মার্কেটের সামনে গেলে সেখানে উপস্থিত থাকা আমার কার্যালয় ভাঙচুর করা ছাত্রলীগ কর্মীরা এলাকার সাধারণ মানুষের উপর হামলা করে। এ সময় গুরুতর আহত হয় স্থানীয় ছাত্রলীগ কর্মী রুবেল (২৪) ও আরিফ ( ২৫)সহ অন্তত ৫ জন। এই বিষয়ে প্রতিপক্ষ মীরসরাই ডিগ্রী কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইদুজ্জামান রিফাত জানায়, আমরা মিছিল নিয়ে যাবার সময় মার্কেটের সামনে দাঁড়িয়েছিলাম। গত রোববার ওরা ছাত্রলীগ নেতা ফরহাদ ও আরিফকে কুপিয়ে হাসপাতালে পাঠায় তাই দোকানদার ও এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে ওদের উপর হামলা করে। এদিকে ঘটনার একপর্যায়ে মীরসরাই থানার সেকেন্ড অফিসার এসআই শফিকুল ইসলাম পিপিএম-এর নেতৃত্বে অপর এসআই শফিকুল ইসলাম ও এসআই যশমন্তসহ অন্তত ২০ জনের পুলিশ দল ছাত্রলীগের দু’পক্ষকেই লাঠিপেটা করে মহাসড়ক ও মীরসারই পৌর বাজার থেকে ছত্রভঙ্গ করে। এই বিষয়ে মীরসরাই থানার ওসি ইমতিয়াজ ভূঞা বলেন, রমজান মাসে সাধারণ মানুষ এখন শান্তিশৃংখলার সাথে হাটবাজারে আসাসহ প্রয়োজনীয় কাজ সারবে, সেক্ষেত্রে কেউ যদি এখানে বিশৃংখলা করে সে যেই হোক না কেন ছাড় দেয়া হবে না। বরং আরো কঠোর আইনগত পদক্ষেপ নিবো আমরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ