Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ঢাবিতে গবেষণা অনুদান ও বৃত্তি প্রদান করল আইএফআইসি ব্যাংক

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৯, ১২:২৫ পিএম

সামাজিক কর্মকাণ্ডের (সিএসআর) অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) আইএফআইসি ব্যাংক প্রতিষ্ঠিত ট্রাস্ট ফান্ডের গবেষণা অনুদান ও বৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের সম্মেলন কক্ষে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ এ সারোয়ার ও ঢাবি ভিসি প্রফেসর ড মো আখতারুজ্জামান শিক্ষার্থীদের কাছে চেক হস্তান্তর করেন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য ও নাট্যজন রামেন্দু মজুমদার, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েসেন্স অনুষদের ডিন ও ঢাবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. এ এস এম মাকসুদ কামাল,
ব্যাংকিং অ্যান্ড ইন্সুইরেন্স বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. মাঈন উদ্দিন, কোষাধ্যক্ষ প্রফেসর কামাল উদ্দীন ও ব্যাংকের অন্যান্য উর্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সামাজিক কর্মকাণ্ডে (সিএসআর) অবদানের অংশ হিসেবে আইএফআইসি ব্যাংক ২০১২ সালের ১৯ নভেম্বর মেধাবী ছাত্রছাত্রীদের বৃত্তি ও শিক্ষকদের গবেষণা অনুদান প্রদানের জন্য ঢাবিতে ট্রাস্ট ফান্ড গঠন করে। যা পর্যায়ক্রমে ১ কোটি টাকায় উন্নীত হয়।

ঢাবি ভিসি প্রফেসর ড মো আখতারুজ্জামান ব্যাংকটির এ ধরণের উদ্যোগের প্রসংশা করে বলেন, সামাজিক কর্মকাণ্ডের অংশ হিসেবে আইএফআইসি ব্যাংকের উদ্যোগ মেধাবী শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করবে। তিনি অন্যান্য প্রতিষ্ঠানেরও এ ধরণের কাজে এগিয়ে আসতে আহ্বান জানান।
শাহ এ সারোয়ার আগামীদিনে ট্রাস্ট ফান্ড ২ কোটি টাকায় উন্নীত করার আশ্বাস দেন এবং বৃত্তির সংখ্যা না বাড়িয়ে টাকার অংক বাড়াতে পরামর্শ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ