Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভেজাল ওষুধের কারখানার সন্ধান, আটক ৩

প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

মোরেলগঞ্জ উপজেলা সংবাদদাতা : বাগেরহাটের মোরেলগঞ্জে ‘এগ্রোফার্মা’ নামে গবাদি পশু-পাখির একটি ভুয়া ওষুধের কারখানায়  র‌্যাব-৬ অভিযান চালিয়ে বিপুল পরিমাণে গবাদি পশুর প্যাকেট করা ওষুধ, বিভিন্ন ধরনের কেমিক্যাল, খালি প্যাকেট, তারিখ বসানোর সিল জব্দ করে। আটক করা হয় কারখানার ম্যানেজার নুরুল ইসলাম শেখ ও অপর দুই কর্মচারীকে। গতকাল বুধবার দুপুর ২টায় উপজেলার বলইবুনিয়া ইউনিয়নের বকুলতলা এলাকায় এই কারখানাটি আবিষ্কার করে র‌্যাব। এ সময় মোরেলগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) ম্যাজিষ্ট্রেট মো. নাজমুল হুদা ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ওই কারখানার ম্যানেজারকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদ-াদেশ দেন।
মোরেলগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) ম্যাজিষ্ট্রেট মো. নাজমুল হুদা বলেন, কালিকাবাড়ি গ্রামের রজ্জব আলী খানের ছেলে কেএম শাজাহান ৬/২ নবাব স্ট্রিট ওয়ারী, ঢাকার ঠিকানায় ২০০৯ সালে কারখানাটি চালু করেন। ২০১২ সালে এটি মোরেলগঞ্জে স্থানান্তর করে গোপনীয়তার সাথে কয়েকজন দিনমজুর দিয়েই চালানো হচ্ছিলো ওষুধ তৈরির কাজ।
ম্যাজিস্ট্রেট নামমুল হুদা আরো জানান, এগ্রোফার্মা নামে একটি ওষুধের কারখানা খুলে সেখানে বিধিবহির্ভূতভাবে কেমিক্যাল মিলিয়ে ওষুধ তৈরি করা হচ্ছিল এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব অভিযান চালায়। অভিযানে ওই কারখানায় কোন কেমিষ্ট, টেকনিশিয়ান বা ডাক্তার পাওয়া যায়নি। কয়েকজন শ্রমিক ওষুধ তৈরির কাজ করছিল। কারখানাটি সিল করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
বাগেরহাট জেলা ড্রাগ সুপারভাইজার মহেশ্বর কুমার মন্ডল এ সময় উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভেজাল ওষুধের কারখানার সন্ধান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ