Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

নারী কর্মীরা বিদেশে যেতে চাইলে আমরা বাধা দিতে পারি না: বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৯, ৫:৪৮ পিএম

‘পূর্বের মতো অদক্ষ কর্মীর চাহিদা এখন আর বিদেশের শ্রম বাজারে নেই। এখন চাহিদা শুধু দক্ষ কর্মীর। প্রশিক্ষণ নিয়ে বিদেশ গেলে অধিক বেতন ও নিরাপত্তা নিশ্চিত হবে। আমরা শ্রমিকদের প্রশিক্ষণের ব্যবস্থা করছি।’- প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমেদ এসব কথা বলেছেন।

এদিকে সৌদি আরবে নারী কর্মী পাঠানো বন্ধ হবে না জানিয়ে মন্ত্রী বলেছেন, নারীদের অধিকার রয়েছে বিদেশে কাজ করার। তাই নারী কর্মীরা যেতে চাইলে আমরা বাধা দিতে পারি না।

আজ বৃহস্পতিবার (২৮ নভেম্বর) বিকেল ৩টায় সিলেট সার্কিট হাউজে ‘বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, সৌদি আরবে প্রায় দুই লাখ নারী কর্মরত আছেন। তাদের মধ্যে কিছু নারী কর্মী নির্যাতনসহ সমস্যার শিকার হচ্ছেন।

ইমরান আহমেদ বলেন, সম্প্রতি আমরা নতুন কয়েকটি শ্রমবাজার খুঁজে বের করেছি। কম্বোডিয়া, চীন ও সিসেলস আমাদের নতুন শ্রম বাজার। সে সব দেশে কর্মী পাঠানো শুরু হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার মোস্তাফিজুর রহমান, সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম প্রমুখ।



 

Show all comments
  • Anwar ২৮ নভেম্বর, ২০১৯, ৭:০৫ পিএম says : 0
    চাইলে নারী কর্মী বিদেশের শ্রম বাজারে পাঠানো বন্ধ করা যেতে পারে । STOP SENDING.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ