Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

দুপুরে গ্রেফতার বিকেলে জামিন বিএনপি নেতা হাফিজ-খোকনের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৯, ৬:১২ পিএম

হাইকোর্টের সামনে গাড়ি ভাঙচুর ও পুলিশের ওপর হামলার মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) মো. হাফিজউদ্দিন আহমেদ ও যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকনকে জামিন দিয়েছেন আদালত।একই মামলায় গ্রেফতার জাতীয়তাবাদী হকার্স দলের সাবেক সাধারণ সম্পাদক মকবুল হোসেনও জামিন পেয়েছেন।

বৃহস্পতিবার বিকেলে বিএনপি নেতাদের জামিন শুনানি শেষে ঢাকার মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সাঈদ পুলিশের রিমান্ড আবেদন নাকচ করে ১০ হাজার টাকা মুচলেকায় জামিনের এ আদেশ দেন। মামলাটির তদন্ত কর্মকর্তা রমনা থানান এসআই মো. দেলোয়ার হোসেন এ তিন নেতাকে হাজির করে ১০ দিনের রিমান্ড চান। এদিকে, গোলাম মোস্তাফা খান, নজরুল ইসলাম ও তপনসহ আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে আসামিদের জামিন প্রার্থনা করেন। সরকারপক্ষের আইনজীবী আজাদ রহমান এ জামিনের বিরোধিতা করেন। সব পক্ষের শুনানি নিয়ে বিচারক রিমান্ডের আবেদন নামঞ্জুর করে ১০ হাজার মুচলেকায় এ জামিনের আদেশ দেন।

এর আগে, গত ২৬ নভেম্বর দুপুর ১২টার দিকে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে হাইকোর্টের সামনে অবস্থান নিয়েছিলেন দলটির নেতাকর্মীরা। দুপুর ২টার দিকে পুলিশ তাদের সরিয়ে দিতে লাঠিচার্জ ও বেশ কয়েক রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে। পুলিশের ধাওয়ায় নেতাকর্মীরা পালিয়ে যাওয়ার সময় রাস্তায় গাড়ি ভাঙচুর করে। এসময় পানিসম্পদ মন্ত্রণালয়ের একটি গাড়িও ভাঙচুর করা হয়। গাড়ি ভাঙচুর করতে করতে বিক্ষুব্ধ কর্মীরা সটকে পড়ে। এ ঘটনায় শাহবাগ থানার এসআই মতিউর রহমান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ২৮ জনের নাম উল্লেখ করে মামলা করেন। ওই মামলায় অজ্ঞাতনামা আরও ৫শ’ জনকে আসামি করা হয়। এ মামলায় গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে হাইকোর্ট এলাকা থেকে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনকে গ্রেফতার করে পুলিশ। পরে দুপুর দেড়টার দিকে একই এলাকা থেকে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজউদ্দিন আহমেদকেও গ্রেফতার করে পুলিশ।



 

Show all comments
  • ** মজলুম জনত ** ২৮ নভেম্বর, ২০১৯, ৭:২৩ পিএম says : 0
    জামিন যোগ্য তাই জামিন দিয়েছেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামিন লাভ

১ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ