Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

পুশইন বন্ধে কূটনৈতিক পদক্ষেপ নিতে হবে ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ পুশইন বন্ধে ভারত সরকারের সাথে জোরালো কূটনৈতিক পদক্ষেপ গ্রহণ করার দাবি জানিয়ে বলেছেন, ভারত সরকার জাতীয় নাগরিক পঞ্জীকরণ (এনআরসি) চূড়ান্ত করে আসামের মুসলমান নাগরিকদের অবৈধ বাংলাদেশী আখ্যায়িত করে বাংলাভাষীদের ব্যাপক ভাবে বিভিন্ন সীমান্তপথে বাংলাদেশে পুশইন করছে।

এক বিবৃতিতে ইউনুছ আহমাদ বলেন, গত একমাসে ভারত থেকে বাংলাদেশের ঝিনাইদহ জেলার মহেরপুরসহ বিভিন্ন সীমান্ত দিয়ে কয়েকবারে প্রায় চারশত পুরুষ মহিলা ও শিশুকে জোরপূর্বক বাংলাদেশে পাঠিয়েছে। যা গভীর উদ্বেগজনক। তিনি বলেন, এ ঘটনায় বাংলাদেশের সচেতন প্রতিটি জনগণ সকলেই উদ্বিগ্ন ও উৎকণ্ঠিত করে তুলেছে। ইউনুছ আহমাদ বলেন, বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রী এ.কে আব্দুল মোমেন গত ২৬ নভেম্বর সাংবাদিকদের বলেছেন, ভারত থেকে পুশইনের বিষয়ে সরকারীভাবে তিনি কিছুই জানেন না। তিনি বিষয়টি পত্র পত্রিকায় দেখেছেন। এ নিয়ে ভারতের সঙ্গে আলোচনা করতে হবে। পররাষ্ট্র মন্ত্রীর এধরণের বক্তব্য তার দুর্বলতারই বহি:প্রকাশ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ