Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

ঢাবিতে ৪০ শিক্ষার্থীকে গবেষণা অনুদান ও বৃত্তি প্রদান

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

সামাজিক কর্মকা-ের (সিএসআর) অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ৪০ শিক্ষার্থীকে গবেষণা অনুদান ও বৃত্তি প্রদান করেছে আইএফআইসি ব্যাংক ট্রাস্ট ফান্ড। গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের সম্মেলন কক্ষে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ এ সারোয়ার এবং ঢাবি ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান শিক্ষার্থীদের কাছে চেক হস্তান্তর করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাবি ভিসি বলেন, আমরা এমন শিক্ষার্থী গড়ে তুলতে চাই যারা মানবিক মূল্যবোধ ধারণ করবে এবং বিপদগ্রস্থ অসহায় মানষদের পাশে দাঁড়াবে। এসময় অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য ও নাট্যজন রামেন্দু মজুমদার, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েসেন্স অনুষদের ডিন ও ঢাবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. এ এস এম মাকসুদ কামাল, ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. মাঈন উদ্দিন, ট্রেজারার প্রফেসর কামাল উদ্দীন ও ব্যাংকের অন্যান্য উর্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
সামাজিক কর্মকা-ে (সিএসআর) অবদানের অংশ হিসেবে আইএফআইসি ব্যাংক ২০১২ সালের ১৯ নভেম্বর মেধাবী ছাত্রছাত্রীদের বৃত্তি ও শিক্ষকদের গবেষণা অনুদান প্রদানের জন্য ঢাবিতে ট্রাস্ট ফান্ড গঠন করে। যা পর্যায়ক্রমে ১ কোটি টাকায় উন্নীত হয়। শাহ এ সারোয়ার আগামীদিনে ট্রাস্ট ফান্ড ২ কোটি টাকায় উন্নীত করার আশ্বাস দেন এবং বৃত্তির সংখ্যা না বাড়িয়ে টাকার অংক বাড়াতে পরামর্শ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি


আরও
আরও পড়ুন