Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭, ১৪ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

ক্ষমতালোভী রাজনীতির কারণে অস্থিতিশীলতা -পীর ছাহেব চরমোনাই

চরমোনাই বার্ষিক মাহফিলের আখেরি মুনাজাত আজ

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৯, ১২:১৭ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর ছাহেব চরমোনাই বলেছেন, ধর্মহীন ক্ষমতালোভী রাজনীতির কারণে শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রহত্যা আর কলকারখানায় শ্রমিকের অনিরাপদ কর্ম পরিবেশ দেশকে বিপদের দিকে ধাবিত করছে। দেশের অন্যতম শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান বুয়েটসহ অন্য পাবলিক বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের ওপর যেভাবে নির্মম নির্যাতনসহ হত্যার ঘটনা প্রকাশিত হচ্ছে তাতে দেশবাসী হতবাক হয়েছে। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের প্রতিটি সদস্য আল্লাহকে ভয় করে বলে প্রতিষ্ঠার ২৯ বছর পরেও তাদের একজন সদস্যের বিরুদ্ধেও দেশ-ইসলাম ও জনস্বার্থ বিরোধী কোন অভিযোগ ওঠেনি।
পীর ছাহেব চরমোনাই বলেন, শুধু ছাত্র সংগঠনই নয়, যে কোন সংগঠন ও প্রতিষ্ঠানের নেতাকর্মীদের মধ্যে আল্লাহর ভয় না থাকলে তাদের হাতে মানুষ ক্ষতিগ্রস্ত হওয়া অস্বাভাবিক নয়। সিলেবাসে পর্যাপ্ত ধর্মীয় শিক্ষার ব্যবস্থা না থাকায় সার্টিফিকেটধারী কিছু শিক্ষিত লোক তৈরি হলেও নৈতিক মান সম্পন্ন জনশক্তি তৈরি হচ্ছে না। ফলে দেশে একের পর এর অপরাধের সংবাদ প্রকাশিত হচ্ছে। জেলা প্রশাসকদের নিয়ে যে ভিডিও প্রকাশিত হচ্ছে তা অত্যন্ত দুঃখজনক।
কল কারখানার শ্রমিকদের মজুরি না পাওয়ার আন্দোলন প্রসঙ্গে পীর ছাহেব চরমোনাই বলেন, সরকারের উদাসীনতায় দেশের কল কারখানার শ্রমিকরা পথে বসে আন্দোলন করতে বাধ্য হচ্ছে। তিনি প্রশ্ন করেন, ‘মা হাসিনা মজুরি কমিশন দিয়া দে, নইলে একটু বিষ দে’ এমন আত্মঘাতী সেøাগান দিয়ে শ্রমিকরা আন্দোলন করলেও সরকারসহ সংশ্লিষ্টরা নিরব কেন? তারা কী দেশের কলকারখানা, শিল্প প্রতিষ্ঠান বন্ধ করতে দেশ-বিরোধী অপশক্তির এজেন্ডা বাস্তবায়ন করছেন? যদি এমন কিছু হয় তবে অবহেলিত শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় দেশবাসী তাদের পাশে থাকবে বলে আমি আশাবাদী।
চরমোনাই দরবার শরীফে অগ্রহায়ন মাসের তিন দিনব্যাপী বার্ষিক মাহফিলের তৃতীয় দিনে গতকাল মাহফিল মঞ্চে ইসলামী শ্রমিক আন্দোলন ও ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন আয়োজিত শ্রমিক ও ছাত্র গণজমায়েতে প্রধান অতিথির বক্তব্যে রাখেন পীর ছাহেব। ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক আশরাফ আলী আকন ও ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফের সভাপতিত্বে অনুষ্ঠিত পৃথক দুটি সমাবেশে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য আল্লামা নূরুল হুদা ফয়েজী, মহাসচিব প্রিন্সিপাল ইউনুস আহমাদ, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহ-সাংগঠনিক সম্পাদক কে.এম. আতিকুর রহমান, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, আলহাজ আব্দুর রহমান, হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমান, এম. হাছিবুল ইসলাম, মুহাম্মাদ মুস্তাকিম বিল্লাহ প্রমূখ। তিন দিনের মাহফিল শেষে আজ বাদ ফজর বয়ানের পরে উপস্থিত মুসুল্লিদের নিয়ে আখেরি মুনাজাত পরিচালনা করেন পীর ছাহেব।

 



 

Show all comments
  • Shahidul Islam Kabir ২৯ নভেম্বর, ২০১৯, ১:২৯ এএম says : 0
    সময়োপযোগী বক্তব্য
    Total Reply(0) Reply
  • HM Golam Raabbi ২৯ নভেম্বর, ২০১৯, ১:২৯ এএম says : 0
    ঠিক কথা
    Total Reply(0) Reply
  • M Maidul Hasan Siam ২৯ নভেম্বর, ২০১৯, ১:৩০ এএম says : 0
    ঠিক বলেছেন হুজুর
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ মোশাররফ ২৯ নভেম্বর, ২০১৯, ১:৩১ এএম says : 0
    ক্ষমতার লোভে ইসলামি দলগুলোও আজ চরম বিপর্যয়ের মধ্যে।
    Total Reply(0) Reply
  • সত্য বলবো ২৯ নভেম্বর, ২০১৯, ১:৩১ এএম says : 0
    রাজনীতি মানেই ক্ষমতা আর টাকা কামানোকে বোঝায়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর ছাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ