Inqilab Logo

ঢাকা, রোববার , ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ রবিউস সানি ১৪৪১ হিজরী

অবশেষে পাকিস্তানের সেনাপ্রধানের মেয়াদ বাড়ল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৯, ১২:১৭ এএম

পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার মেয়াদ বাড়িয়েছে দেশটির সুপ্রিম কোর্ট। গতকাল বৃহস্পতিবার শর্ত সাপেক্ষে ছয় মাসের জন্য তার মেয়াদ বাড়িয়েছেন আদালত। বিচারপতি আসিফ সায়েদ খোসার নেতৃত্বে তিন সদস্যের বিচারকের বেঞ্চ সংক্ষিপ্ত আদেশে ঘোষণা দেন, সরকারের অনুরোধে জেনারেল বাজওয়া আরও ছয় মাস সেনাপ্রধানের দায়িত্ব পালন করবেন।

পাকিস্তানের প্রভাবশালী গণমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউনের প্রতিবেদনে বলা হয়েছে, সেনাপ্রধানের মেয়াদকালীন বিষয়টি নিয়ে ছয় মাসের মধ্যে দেশটির সংসদ আইন প্রণয়ন করতে হবে। পাকিস্তানের অ্যাটর্নি জেনারেল আনোয়ার আশ্বস্ত করেন, ফেডারেল সরকার এ বিষয়ে সংসদে আইন প্রণয়ন করবে। আদালত এখন বিষয়টি সংসদে ছেড়ে দিয়েছেন বলে তিন সদস্যের বিচারকের বেঞ্চ যোগ করেন। গতকাল শুনানিতে আদালতের পক্ষ থেকে সংসদকে ছয় মাসের মধ্যে এ বিষয়ে একটি আইন তৈরি করতে নির্দেশ দেয়া হয়। এতে বলা হয়, সংসদকে অবশ্যই ছয় মাসের মধ্যে আইন প্রণয়ন করতে হবে। ছয় মাসের মধ্যে আইন প্রণয়ন করতে না পারলে নিয়োগ অবৈধ। সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন।



 

Show all comments
  • llp ২৯ নভেম্বর, ২০১৯, ৫:৪৬ এএম says : 0
    Gen Bajwa is a great leader. I guess He wants to transform political parties of Pakistan as national institutes of Pakistan whereby every ordinary citizen can aspire to become the PM of Pakistan just like the Republican and Democrat parties in the USA. And for this no-one has to get involved in politics since birth. I wish him great success and I believe no one can do this in south Asia but the Pakistan military.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ