Inqilab Logo

ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬ বৈশাখ ১৪২৮, ০৬ রমজান ১৪৪২ হিজরী

‘ভালো করতে মরিয়া মুস্তাফিজ’

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৯, ১:০৭ এএম

সাম্প্রতিক বিবর্ণ ফর্মের ধারাবাহিকতা বজায় রেখে বাংলাদেশ দলের সবশেষ ভারত সফরেও হতাশ করেন মুস্তাফিজুর রহমান। টি-টোয়েন্টি সিরিজে রান বিলিয়ে উইকেটশূন্য থাকার পর টেস্ট সিরিজের দুই ম্যাচের কোনোটিতেই একাদশে জায়গা পাননি তিনি। এই কঠিন পরিস্থিতি পেরিয়ে ঘুরে দাঁড়াতে চান মুস্তাফিজ। ভারত সফর শেষ করে দেশে ফিরে নিজ তাগিদে কাজ শুরু করেছেন তিনি। গতকাল থেকে মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে বোলিং অনুশীলন শুরু করেছেন মুস্তাফিজ। তাকে তত্ত্বাবধান করছেন হাই-পারফরম্যান্সের বোলিং কোচ চম্পক রামানায়েকে।

আগামী ডিসেম্বরে নেপালে গড়াচ্ছে সাউথ এশিয়ান (এসএ) গেমস। বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ক্রিকেট দল তাতে অংশ নিচ্ছে। তবে মোস্তাফিজের নাম নেই স্কোয়াডে। চেনা ছন্দে ফিরতে তাই এই সময়টায় অনুশীলনে ঘাম ঝরাতে চান তিনি, কাটিয়ে উঠতে চান ঘাটতি-কমতি।

রামানায়েকে সাংবাদিকদের কাছে বলেছেন, ‘সে আমার কাছে এসেছে এবং কাজ করতে চেয়েছে। সে ভালো করতে মরিয়া। তাই আমি ওকে সাহায্য করছি। সে বোলিং করতে চায়। আমার মনে হয়, ওর ছন্দে একটা ছেদ পড়ে গেছে। তবে এটা থেকে উত্তরণে সে কাজ করছে। ভারত সফরে সে সঠিক লেংথে বল করেনি। সে ভুলটা বুঝতে পেরেছে। সবাই এরকম সময়ের মধ্যে দিয়ে যায়। যদি কেউ তাড়াতাড়ি বিষয়টা বুঝতে পারে, তবে শুধরে নেওয়াটা সহজ হয়। অনেক দিন ধরে তার সঙ্গে আমার কাজ করা হয়নি। আমি তাকে ভালোভাবে পর্যবেক্ষণ করছি। আমি নিশ্চিত, সে ঘুরে দাঁড়াবে, যেভাবে সে আগেও ঘুরে দাঁড়িয়েছে। সে চালাক ছেলে। স্কিলে ওর কিছু ঘাটতি আছে। তবে আমি জানি, সে এগুলো নিয়ে কাজ করছে।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুস্তাফিজ

২ ফেব্রুয়ারি, ২০২০
২৮ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন