Inqilab Logo

ঢাকা, সোমবার , ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ রবিউস সানি ১৪৪১ হিজরী

ভারতে ৭০ বিলিয়ন ডলারের রিফাইনারি নিয়ে সউদী-আমিরাত আলোচনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

সউদী আরব ও সংযুক্ত আরব আমিরাত পশ্চিম ভারতীয় রাজ্য মহারাষ্ট্রে একটি পরিকল্পিত রিফাইনারি নিয়ে আলোচনা করেছে যার জন্য কমপক্ষে ৭০ বিলিয়ন ডলার ব্যয় হবে। এটি পূর্বে ঘোষিত প্রাথমিক ৪৪ বিলিয়ন ডলারের বেশি।
গত বুধবার সন্ধ্যায় সউদী যুবরাজ মোহাম্মদ বিন সালমান এবং আবুধাবির যুবরাজ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানদের মধ্যে সংযুক্ত আরব আমিরাতে বৈঠকের ফলাফল সংক্রান্ত বিবৃতি থেকে এই নতুন তথ্য জানা গেছে।
বিবৃতিতে বলা হয়, উভয়পক্ষই ২০১৮ সালে প্রথম ঘোষণা করা রিফাইনারি ও পেট্রোকেমিক্যাল কমপ্লেক্স বিকাশের উদ্যোগ নিয়ে আলোচনা করেছে। কমপ্লেক্সটি ভারতীয় বাজারে প্রতিদিন ৬ লাখ ব্যারেল সউদী ও আমিরাতের অপরিশোধিত তেলের সরবরাহ নিশ্চিত করবে।
সউদী আরামকো এবং এডিএনওসিসহ একটি কনসোর্টিয়াম দ্বারা পরিচালিতব্য প্রকল্পটির জন্য এখনও জমি নিশ্চিত করা যায়নি। সূত্র : ডন।



 

Show all comments
  • jack ali ২৯ নভেম্বর, ২০১৯, ৫:১১ পিএম says : 1
    India is killing muslim in india and killing and raping muslijm in Kashmir---you both Iblees want to supply petrol in India-------May Allah [SWT] curse both on them --- Ameen--
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী-আমিরাত
আরও পড়ুন