Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাকিস্তানের সেনাপ্রধানের বর্ধিত মেয়াদ ৬ মাস করল সুপ্রিম কোর্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৯, ১২:৩৩ পিএম | আপডেট : ২:১৬ পিএম, ২৯ নভেম্বর, ২০১৯

পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার বর্ধিত মেয়াদ তিন বছর থেকে কমিয়ে ছয় মাস করেছে দেশটির সুপ্রিম কোর্ট। এই সময়ের মধ্যে সরকারকে সেনাপ্রধানের মেয়াদ বাড়ানোর প্রক্রিয়া সংক্রান্ত বিল সংসদে উত্থাপন করতে বলা হয়েছে।
গত ১৯ আগস্ট সেনাপ্রধান হিসেবে জেনারেল কামার জাভেদ বাজওয়ার মেয়াদ তিন বছর বাড়ানো হয়েছিল। আঞ্চলিক নিরাপত্তা পরিস্থিতি বিবেচনায় সেনাপ্রধান পদে জেনারেল কামার জাভেদ বাজওয়ার মেয়াদ বাড়ানোর কথা জানিয়েছিলেন ইমরান খান
কিন্তু দেশটির সুপ্রিম কোর্ট বলছে, এ সংক্রান্ত কোনো আইন নেই। ছয় মাসের মধ্যে এ সংক্রান্ত আইন প্রণয়ন করতে হবে। আর ওই সময় পর্যন্ত সেনাপ্রধান পদে থাকতে পারবেন বাজওয়া।
প্রধানমন্ত্রী ইমরান খানের সিদ্ধান্তের বিষয়ে সুপ্রিম কোর্টের এ ধরনের রায়কে তার জন্য এক ধরনের ধাক্কা বলে মনে করা হচ্ছে। ২০১৬ সালের নভেম্বরে কামার জাভেদ বাজওয়াকে সেনাপ্রধান হিসেবে নিয়োগ দিয়েছিলেন তৎকালীন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তানের সেনাপ্রধান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ