Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

ক্লিনার পদে ৭০০০ প্রকৌশলী-স্নাতকের আবেদন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৯, ১২:৪৯ পিএম

৭০০০ প্রকৌশলী ও স্নাতক সম্পন্ন যুবক ক্লিনার পদে চাকরির জন্য আবেদন করেছেন। জানা গেছে, ওই পদে ৫৪৯ প্রার্থীকে নিয়োগ দেবে ভারত সরকার। নিয়োগ বিজ্ঞপ্তি ছাড়ার মাত্র তিন দিনের মধ্যে অত্র সংখ্যক আবেদনপত্র জমা পড়েছে।
আবেদনকারীদের মধ্যে বেশিরভাগই প্রকৌশলবিদ্যায় উচ্চতর ডিগ্রি লাভ করেছেন। স্নাতক এবং ডিপ্লোমা কোর্স সম্পন্নরাও পরিচ্ছন্নতাকর্মী পদে চাকরির জন্য আবেদন করেছেন।
অনেকেই বলছেন, বেকারত্বের কারণে এ ধরনের ঘটনা ঘটেছে। তবে কিছু ক্ষেত্রে অনেকেই বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত আছেন। তারা মাসে গড়ে ১৫ হাজার রুপি আয় করেন।
জানা গেছে, গত ১০ বছর ধরে যারা ক্লিনার হিসেবে কাজ করছেন, কিন্তু এখনো নিয়মিত হতে পারেননি, তারাও আবেদন করেছেন। অনেকেই বলছেন, পড়াশোনা শেষের পর অনেকেই মাত্র ছয় হাজার রুপি মাসে রোজগার করতেই হিমশিম খান। সে কারণে, সাফাইকর্মী পদে চাকরির নিয়োগ দেখেও তারা আবেদন করেছেন।



 

Show all comments
  • Khan Ifteakhar ২৯ নভেম্বর, ২০১৯, ৪:২৬ পিএম says : 0
    দাদাদের খবরে আমাদের কি আসে যায়?
    Total Reply(0) Reply
  • মেহেদী ২৯ নভেম্বর, ২০১৯, ৪:২৬ পিএম says : 0
    ভারতের অবস্থা এরকমই।
    Total Reply(0) Reply
  • ash ২৯ নভেম্বর, ২০১৯, ৪:৫০ পিএম says : 0
    MODI, MODIR MONTRIRA BOLE OBOIDO BANGLADESHI VAROT JAY JOB KORTE, HAHAHHAHAHAHAHHAH ! MODI ARO RAFAEL KEN, ARO SU 57 KEN, ARO S400 KEN VAROTKE TO SUPERPOWER HOTE HOBE , WHO CARE S FARMER S R HANGING THEM SELF? WHO CARES ENGINEERS, PHD HOLDERS LOOKING FOR CLEANING JOB ??
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রকৌশলী-স্নাতক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ