Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকারকে হটানোর ষড়যন্ত্র চলছে: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৯, ৩:০৩ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি আদালত মানে না, আইনের শাসন-বিচার মানে না। আদালতে খালেদা জিয়ার মুক্তির জন্য, আদালতের ওপর চাপ সৃষ্টি করতে, আদালত প্রাঙণে ভাঙচুর করেছে, পুলিশের ওপর হামলা করেছে, ইটপাটকেল ছুড়েছে। এই অবস্থায় বিএনপি যদি কখনো ক্ষমতায় আসে তাহলে পরিণতি কী হবে সেটা সহজেই বুঝতে পারা যায়। তাদের কাছে আইনের শাসন, বিচার ব্যবস্থা, আদালত নিরাপদ না।

আজ শুক্রবার (২৯ নভেম্বর) দুপুরে রাজধানীর ফার্মগেটের খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে মৎস্যজীবী লীগের জাতীয় সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। নেতাকর্মীদের সর্তক থাকার আহ্বান জানিয়ে কাদের বলেন, চক্রান্ত এখনো চলমান আছে। শেখ হাসিনার জনপ্রিয় সরকারকে হটানোর ষড়যন্ত্র চলছে। আপনাদের সর্তক থাকতে হবে।

বিএনপির আন্দোলন রাজনৈতিকভাবে মোকাবিলা করা হবে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমি স্পষ্ট বলে দিচ্ছি, তারা যদি বিশৃঙ্খলা সৃষ্টি করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়, আন্দোলনের নামে নৈরাজ্য হলে জবাব দেওয়া হবে। আন্দোলনের নামে সহিংসতা হলে পরিষ্কারভাবে বলতে চাই, আমরা তার সমুচিত জবাব দিয়ে দেবো।

ওবায়দুল কাদের বলেন, তারা জনগণের কাছ থেকে প্রত্যাখাত হয়ে আন্দোলনে ব্যর্থ হয়ে এখন ‘বাংলাদেশ নালিশ পার্টি’তে পরিণত হয়েছে। দেশে ঠাঁই না পেয়ে বিদেশিদের কাছে বারবার ধরনা দিচ্ছে, তাদের কাছে নালিশ জানাতে।

মৎস্যজীবী লীগের উদ্দেশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এই সংগঠনে কিছু বিশৃঙ্খলা আছে, আমাদের এতগুলো সংগঠনের সম্মেলন হলো, সুশৃঙ্খলভাবে তারা সম্মেলন করেছে, কিন্তু এখানে দেখছি কর্মীর চেয়ে নেতা বেশি। এটা হলে সংগঠন টিকবে না। সংগঠনের নাম ভাঙিয়ে নেতৃত্বের দাপট দেখিয়ে চাঁদাবাজি, এটা হবে না। অফিসে অফিসে গিয়ে চাঁদাবাজি করবেন, এ রকম নেতা আমরা চাই না।



 

Show all comments
  • babar ২৯ নভেম্বর, ২০১৯, ৩:৪৪ পিএম says : 0
    TUMI BUJTA PARCHO TAHOLA...
    Total Reply(0) Reply
  • Md. Mofazzal Hossain ২৯ নভেম্বর, ২০১৯, ৩:৪৪ পিএম says : 0
    Mr. Kader observes conspiracy in everywhere? Why did you afraid?You have police, RAB and many more forces.Actually when you have no public support you should be afraid by any little thunder.
    Total Reply(0) Reply
  • Rebeka Sultana ২৯ নভেম্বর, ২০১৯, ৪:২৯ পিএম says : 0
    Every body want that.
    Total Reply(0) Reply
  • Mohd Taj Uddin Ahmed ২৯ নভেম্বর, ২০১৯, ৪:২৯ পিএম says : 0
    ক্ষমতা চির দিন থাকবেনা। ভাল কিছু করেন না হয় পরিনতি কি নিজে ই জানেন।
    Total Reply(0) Reply
  • Habibur Rahman Khan ২৯ নভেম্বর, ২০১৯, ৪:৩০ পিএম says : 0
    আপনাদে মত সরকার আমাদের দরকার নেই জে সরকার জনগনে উপকার করতে পারেনা তাদেরকে আমাদের দরকার নেই কারন চাল ডাল তেল পেয়াজ এবং মসলা দাম ঠিক রাকতে পরেনা
    Total Reply(0) Reply
  • সুলেমান আহমদ দুর্জয় ২৯ নভেম্বর, ২০১৯, ৪:৩০ পিএম says : 0
    জনগণ তো এটাই চায় তাহলে সমস্যা কোধায়??পদত্যাগ করুন।
    Total Reply(0) Reply
  • ash ২৯ নভেম্বর, ২০১৯, ৪:৩৬ পিএম says : 0
    TOMAKE EBAR SINGAPUR NOY , AKDOM .... PATHANO HOBE ! CHINTA KORIO NA
    Total Reply(0) Reply
  • Nadim ahmed ২৯ নভেম্বর, ২০১৯, ৫:০১ পিএম says : 0
    Obaidul Kader, current Awami League government is ellegal government. You should resign immediately.
    Total Reply(0) Reply
  • ** মজলুম জনতা ** ২৯ নভেম্বর, ২০১৯, ৫:৩৮ পিএম says : 0
    কর্মি নাই সবাই নেতা।একটু প্রত্যান্ত অন্চলের দিকে তাকিয়ে দেখুন।এসব নেতাদের কর্মকান্ড কি?এরা জনগনের কতটা বিষঁময়।দলের সুনাম নষ্ট করে।
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ২৯ নভেম্বর, ২০১৯, ১১:৩৮ পিএম says : 0
    তুম লুক কিতনা খতরনাথ হে মুদিকো পুচকে জানলও । তুমলুককো এয়ছা মারনা চাইয়ে কে তুম লুককো পায়খানা নিকাল যায় আর সেই পায়খানা তুমলুককো খাবায়া যায়। কেমন? টিকহে?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ