Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের জন্য অনেক সাহসী পদক্ষেপ নিয়েছেন -গৃহায়ন ও গণপুর্ত মন্ত্রী

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৯, ৫:৫৬ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের জন্য অনেক সাহসী পদক্ষেপ নিয়েছেন
গৃহায়ন ও গণপুর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের জন্য অনেক সাহসী পদক্ষেপ গ্রহন করেছেন। তিনি বলেন প্রধানমন্ত্রীর দৃঢ় সিদ্ধান্তে বাংলাদেশের ইতিহাসে এই প্রথম বার রাষ্ট্রীয় খরচে আলেম ওলামাদের হজ্বে পাঠানোর ব্যবস্থা করা হয়। এ ধারা অব্যাহত রাখার ঘোষনা দিয়েছেন প্রধানমন্ত্রী । গণপুর্তমন্ত্রী বলেন দেশের এক পঞ্চমাংশ লোক ইসলামী শিক্ষায় পড়াশোনা করেন। সে কারনে আওয়ামীলীগ সরকার কওমী মাদ্রাসা শিক্ষাকে স্বীকৃতি দিয়েছে। কওমীর সর্বোচ্চ শিক্ষাকে আমাদের সরকার এম এ পাশের মর্যাদা দিয়েছেন। যাতে করে ওই শিক্ষায় শিক্ষিত মাদ্রাসার শিক্ষার্থীরাও প্রশাসনসহ সরকারের উচ্চ পদে চাকুরী করার সুযোগ পায়। গতকাল শুক্রবার ছারছীনা দরবার শরীফের ১২৯ তম বার্ষিক মাহফিলে প্রথম দিনে পবিত্র জুমার নামাজ বাদ মাহফিল মঞ্চে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ সব কথা বলেন।
মন্ত্রী বলেন একটা জীবনের জন্য যা কিছু নির্দেশনা সবকিছু পবিত্র কুরআন শরীফে দেওয়া আছে। যা রাসূলুল্লাহ (সঃ) এর সহীহ হাদীসেও ষ্পষ্ট উল্লেখ আছে। আমরা ভুল ধারনার বশবর্তী হয়ে ইসলামি শিক্ষাকে সংক্রীর্ন মনে করি। ইসলামি শিক্ষা থেকে আমরা আদব কায়দা, নৈতিকতাসহ চলার পথের যাবতীয় সব কিছু শিখতে পারি। যা অন্যকোথাও নেই। এজন্য আমরা বলবো ধর্মীয় অনুশাসন মেনে আমাদের চলা উচিত। সকল ধর্মের মুল কথা হল শান্তি। কিন্তু কতিপয় লোক ধর্মটাকে ব্যবহার করে সমাজে বিভ্রান্তি ছড়ায়। যা সমাজ ও রাষ্ট্রের জন্য ক্ষতিকর। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর পরামর্শে তার আগের মন্ত্রীসভার দুইজন সদস্য বামপন্থী নেতা হিসেবে যাদের পরিচিতি রয়েছে তারাও হজ্ব করে এসেছেন। প্রতিটি ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের জন্য কাজ করে যাচ্ছেন। যা গত ৪৮ বছরেও কেউ করতে পারেনি। তিনি বলেন বঙ্গবন্ধুর পথ অনুসরণ করে তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্পস্ট করে বলেছেন এ দেশে ইসলাম পরিপন্থী কোনও আইন বাস্তবায়ন করা হবে না।
মন্ত্রী বলেন ৭৪ সালে বঙ্গবন্ধু ওআইসি সম্মেলনে যোগদানের মাধ্যমে মুসলিম বিশ্বের সাথে বাংলাদেশের সম্পর্ক গড়ে তোলেন। তিনি বলেন বঙ্গবন্ধুর পথ ধরেই তার কন্যা ইসলামের খেদমত করে যাচ্ছেন। আইএস এর উদ্দৃতি দিয়ে মন্ত্রী বলেন কিছু লোক ইসলামের অপব্যাখ্যা করে জঙ্গিবাদী কর্মকান্ডসহ নানা অপকর্ম করার চেষ্টা করছে। তিনি বলেন ৭১ সালে আমাদের স্বাধীনতা যুদ্ধের সময় কিছু লোক ইসলামের অপব্যাখ্যা দিয়ে মানুষের ঘরবাড়ি লুটপাট ও আগুন দিয়েছ্ েতারা ইসলামের শত্রু। এ জাতীয় অপব্যাখ্যা কারীদের বিরুদ্ধে প্রকৃত আলেম সমাজকে রুখে দাড়ানোর আহবান জানান মন্ত্রী শ ম রেজাউল করিম। মন্ত্রী বলেন ইসলাম শান্তির ধর্ম।
এর আগে ছারছীনা পীর ছাহেবের বড় ছাহেব জাদা শাহ মোহাম্মদ হুসাইন বলেন, ছারছীনা দরবার একটি দ্বীনের দরবার। এ দরবার কোন রাজনীতি করেনা। যারা দেশ ও দেশের মানুষের সর্বদা ভাল চিন্তা করে আমরা তাদের সর্বদা মঙ্গল কামনা করি। শাহ্ মোহাম¥দ হুসাইন মন্ত্রীর কাছে দাবী করে বলেন,যারা মুহাম্মদ (সঃ)কে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে কটুক্তি করে তাদের বিরুদ্ধে আইনের সর্ব্বোচ্চ শাস্তি বহাল রেখে নতুন করে মৃত্যুদন্ডের আইন যেন পাশ করা হয়। যত দিন এ আইন পাশ না হবে তত দিন আমরা শান্তিপূর্নভাবে এ আইনের দাবী জানিয়ে যাবো।
মন্ত্রীর বক্তব্য শেষে দেশ জাতি ও বিশ্ব মুসলিম উম্মার কল্যাণ কামনা করে মোনাজাত পরিচালনা করেন আমিরে হিযবুল্লাহ ছারছীনার পীর সাহেব হযরত মাওলানা শাহ মা.মোহেব্বুল্লাহ(মা.জি.আ.)।

 



 

Show all comments
  • ** মজলুম জনত ** ২৯ নভেম্বর, ২০১৯, ৭:৪২ পিএম says : 0
    মাননীয় মন্ত্রীমহাদয়,মাননীয় প্রধানমন্ত্রীকে একটু বলুন কাদিয়ানিরা কি মুসলিম?যদি না হয়!তা হলে তাদের অমুসলিম ঘোষনা করা হোক।।
    Total Reply(0) Reply
  • Nadim ahmed ২৯ নভেম্বর, ২০১৯, ৮:৩৬ পিএম says : 0
    Wow, what a ...maolana is this Minister! Beautiful waaz.
    Total Reply(0) Reply
  • oti_shadharon ২৯ নভেম্বর, ২০১৯, ৯:০৬ পিএম says : 0
    সূরা কাফিরুন-এর শানে-নুজুল পড়ে দেখুন; তারপর বলুন, যারা নামাজ পড়ে আর 'মঙ্গল শোভাযাত্রাকে' উৎসাহিত করে, তারা ইসলামকে কতখানি মেনে চলছে। হজযাত্রীদের গাইড হিসেবে আলেমদের সরকারি খরচে সৌদি আরবে পাঠানো ভালো কথা; কিন্তু আলেমদেরকে সরকারের চামচা বানানোর উদ্দেশ্যে সরকারি খরচে ওমরা কিংবা হজ্জে পাঠানো সমর্থন করা যায় না। চিন্তা করে দেখুন, সরকার টাকা পায় কোত্থেকে? জনগণের গলা চেপে কর আদায় করে সেখান থেকে টাকা দিয়ে আলেমদের হজ্জের খরচ বহন করবেন, এটা কোন ধরণের ইসলাম?
    Total Reply(0) Reply
  • আবু আব্দুল্লাহ ৩০ নভেম্বর, ২০১৯, ১২:১৪ এএম says : 0
    "প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের জন্য অনেক সাহসী পদক্ষেপ নিয়েছেন" যেমন মাদ্রাসার জন্য একজন হিন্দু সুপার নিয়োগ দেওয়া
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ