Inqilab Logo

ঢাকা, বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬, ০৬ শাবান ১৪৪১ হিজরী

মানবিক গুণ সম্পন্ন মানুষ হও

রাজারবাগে শিক্ষার্থীদের প্রতি আইজিপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

মানবিক গুণের অধিকারী ভাল মানুষ হওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। বৃহস্পতিবার রাতে রাজারবাগ পুলিশ লাইন্সে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে শিক্ষা বৃত্তি ২০১৯ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহবান জানান। বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের উদ্যোগে বাংলাদেশ পুলিশ সার্ভিস ফাউন্ডেশন এ বৃত্তি প্রদান করে। আইজিপি শিক্ষার্থীদের উদ্দেশ্য আরও বলেন, তোমরাই দেশের ভবিষ্যত, তোমরাই বাংলাদেশ। তোমাদের হাত ধরেই দেশ এগিয়ে যাবে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন র‌্যাব মহাপরিচালক ও বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের সভাপতি ড. বেনজীর আহমেদ। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবাল।

ড. জাফর ইকবাল বলেন, শিক্ষার আসল উদ্দেশ্য হলো ভালো মানুষ হওয়া। একজন ভালো মানুষই একটি সমাজ ও দেশকে এগিয়ে নিতে পারে। মোবাইল ফোনের আসক্তি থেকে মুক্ত থাকতে তিনি শিক্ষার্থীদের বই পড়ার উপদেশ দেন। তিনি বলেন, তোমাদের মস্তিষ্ককে ব্যবহার করতে হবে। বই পড়লে মস্তিষ্কের সঠিক ব্যবহার হয়।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য অতিরিক্ত আইজিপি (প্রশাসন ও অপারেশন্স) ড. মো. মইনুর রহমান চৌধুরী, ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম, স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপি মো. মাহবুবুর রহমান এবং নরসিংদী জেলার পুলিশ সুপার ও এসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রলয় কুমার জোয়ারদার।

অনুষ্ঠানে পিইসি, জেএসসি, এসএসসি ও সমমান, এইচএসসি ও সমমান পরীক্ষায় কৃতিত্ব অর্জনকারী এবং উচ্চশিক্ষায় অধ্যয়নরত এসোসিয়েশনের সদস্য পুলিশ কর্মকর্তাদের মেধাবী সন্তানদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। প্রধান অতিথি ও বিশেষ অতিথি কৃতি শিক্ষার্থীদের হাতে সনদপত্র ও শিক্ষা বৃত্তি তুলে দেন।

 

 



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ৩০ নভেম্বর, ২০১৯, ১১:৪৮ এএম says : 0
    মাননীয় আইজিপি মহোদয় রাষ্ট্রের আইন শৃংখলা শাসন শান্তি সামাজিক নিরাপত্তা জানমালের মত গুরুত্বপূর্ণ সব দায়িত্ব আইন শৃংখলা বাহিনীর উপর গুরুত্ব বেশি পুলিশের। দেশের সব্বোউচ্ছ শিক্ষা প্রতিষ্ঠান থেকে স্কুলের বারান্দায় আর রান্না ঘর থেকে ওয়াস রুম মোবাইল আসক্তি। মোবাইলের এই ভয়ংকর নেশায় আজকের যুব সমাজ ছাত্র সমাজ ধ্বংসকারী এই ভাইরাস থেকে কিভাবে জাতির মুক্তি মিলবে আপনি অত্যন্ত মেধাবী যোগ্য ব্যক্তি হিসাবে উপযুক্ত ব্যক্তি নিয়ে গবেষণা করুন। মানবিক গুন নৈতিকতা সম্পন্য ব্যক্তি নিয়ে আলোচনা করে জাতি রক্ষা করার দায়িত্ব প্রথমে আইন শৃংখলা প্রধানের। জাতীয় নেতৃবৃন্দ অনেকেই মোবাইলের নেশার বলেছেন। কিন্তুু কাজের কাজ কিছুই হয়নী আপনি স্যার কিছু করেন। মানবিক গুন সম্পন্য মানুষ হওয়ার আদেশ সমাজের ছাত্র যুব সমাজের কল্যাণময় হবে আশাবাদী।
    Total Reply(0) Reply
  • ** মজলুম জনতা ** ৩০ নভেম্বর, ২০১৯, ১০:০১ এএম says : 1
    মানবিক গুন সম্পন্ন মানুষ হলে দেশটা অনেক উন্নতি হতো।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইজিপি


আরও
আরও পড়ুন