Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

পাকিস্তান যাচ্ছে শক্তিশালী শ্রীলঙ্কা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

প্রায় এক দশক পর টেস্ট ফিরতে যাচ্ছে পাকিস্তানে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে পাকিস্তানের মাটিতে টেস্ট খেলতে যাচ্ছে শ্রীলঙ্কা। এই সফরকে সামনে রেখে দলও ঘোষণা করেছে লঙ্কনরা। দ্বীপরাষ্ট্রটির শক্তিশালী দলে আছেন দিনেশ চান্দিমাল ও অ্যাঞ্জেলো ম্যাসুথ।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসাবে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ৮ ডিসেম্বর পাকিস্তানে যাবে শ্রীলঙ্কা। সিরিজের প্রথম ম্যাচটি হবে ১১ থেকে ১৫ ডিসেম্বর, রাওয়ালপিন্ডির পিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে। তারপর দ্’ুদল উড়াল দেবে করাচিতে। সেখানে ১৯ ডিসেম্বর থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি।

এর আগে চলতি বছরের সেপ্টেম্বর-অক্টোবরে পাকিস্তানে সীমিত ওভারের ম্যাচ খেলেছিল শ্রীলঙ্কা। সেই সিরিজে নিরাপত্তার অজুহাত দেখিয়ে বেশ কয়েকজন অভিজ্ঞ ক্রিকেটার না গেলেও এবারে লঙ্কান বোর্ড তাদের দলে সব অভিজ্ঞদেরকেই রেখেছে। অ্যাঞ্জেলো ম্যাথুস, দিনেশ চান্দিমালরাও দলে আছেন।

দিমুথ করুণারতেœকে অধিনায়ক করে ঘোষিত ১৫ সদস্যের এই দলে নতুন সংযোজন কাশুন রাজিথা। অবৈধ বোলিং অ্যাকশনের জন্য ১২ মাসের নিষেধাজ্ঞায় থাকা লঙ্কান স্পিনার অকিলা ধনাঞ্জয়ার বদলে ডাক পেয়েছেন তিনি। এছাড়া দলের বাকি সবাই অভিজ্ঞ।

মাস দুয়েক আগে সীমিত ওভারের ম্যাচের সিরিজ খেলার সময়েই পাকিস্তানকে টেস্ট খেলার ব্যাপারেও আশ্বস্ত করেছিল শ্রীলঙ্কা। সেই প্রতিজ্ঞা পূরণ করেই এবার ১০ বছর পরে পাকিস্তান টেস্ট ক্রিকেট ফেরায় অবদান রাখতে যাচ্ছে দেশটি। ১০ বছর আগে ২০০৯ সালে লঙ্কানদের ওপর হামলার পর থেকেই পাকিস্তানে আর লাল বলের আন্তর্জাতিক ম্যাচ গড়ায়নি।

শ্রীলঙ্কা স্কোয়াড : দিমুথ করুণারতেœ, ওসাদা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্দিমাল, কুশল পেরেরা, লাহিরু থিরিমান্নে, ধনাঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকভেলা, দিলরুয়ান পেরেরা, লাসিথ এম্বুল্ডেনিয়া, সুরাঙ্গা লাকমল, লাহিরু কুমারা, কাশুন রাজিথা, লাকশান সান্দকান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন