Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ধর্মঘটের প্রভাব চোখে পড়ে না

মুন্সীগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৯, ৩:০৭ পিএম

বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের ১১ দফা দাবিতে ডাকা ধর্মঘটে প্রভাব নেই মুন্সিগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে। স্বাভাবিক রয়েছে এ রুটের নৌযান চলাচল।

আজ শনিবার সকাল থেকে ওই রুটে ৮৬টি লঞ্চ ও ১৪টি ফেরি স্বাভাবিকভাবে চলাচল করতে দেখা গেছে।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নৌ ট্রাফিক পরিদর্শক (শিমুলিয়া ঘাট) মো. সোলেমান বলেন, ধর্মঘটের কোনো প্রভাব পড়েনি শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে। সকালে থেকে ৮৬টি লঞ্চের মাধ্যমে যাত্রীরা নির্দিষ্ট

সময়ের মধ্যেই পদ্মা পার হচ্ছেন। নৌযান চলাচলে এ রুটে কোনো বাধা নেই। সকালে লঞ্চঘাট এলাকায় যাত্রীদের চাপ থাকলেও দুপুরে খুব একটা চাপ নেই।
বিআইডব্লিউটিসি’র সহকারী ম্যানেজার (শিমুলিয়া ফেরি ঘাট) সাফায়েত আহমেদ বলেন, শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে বর্তমানে দু’টি রো রোসহ ১৪টি ফেরি চলাচল করছে। ঘাট এলাকায় কোনো গাড়ির চাপ নেই। শিমুলিয়া ঘাটে ৫০টি পণ্যবাহী ট্রাক পারের অপেক্ষায় রয়েছে। ফেরিগুলো যাত্রী ও যানবাহন নিয়ে স্বাভাবিকভাবেই চলাচল করছে।
এদিকে মুন্সিগঞ্জ-নারায়ণগঞ্জ নৌপথে অল্প কয়েকটি লঞ্চ যাত্রী নিয়ে চলাচল করছে।

বাংলাদেশ জাহাজ শ্রমিক ফেডারেশনের ১৪ দফা ও নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়নের ১১ দফা বাস্তবায়নের দাবিতে গত ২৯ নভেম্বর দিনগত রাত থেকে অনির্দিষ্টকালের জন্য সারাদেশে ধর্মঘটের ডাক দিয়েছেন নৌযান শ্রমিকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্মঘট

২৩ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ