Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাউজানে ৫ ঘন্টার ব্যবধানে পৃথক ৩ স্থানে অগ্নিকাণ্ড

অর্ধ লক্ষটাকার ক্ষয়ক্ষতি

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৯, ৫:২২ পিএম

চট্টগ্রামের রাউজানে ৫ ঘন্টার ব্যবধানে পৃথক ৩টি স্থানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে দোকান, কাচাঁরী ঘর, খড়ের গাদাসহ পুড়ে গেছে প্রায় অর্ধ লক্ষ টাকার সম্পদ। রাউজান সদর ইউনিয়নের রমজান আলী হাটে অগ্নিকাণ্ডে একটি ডেকোরেশনসহ ৩ দোকান পুড়ে গেছে। এই ঘটনায় ক্ষয়ক্ষতি হয়েছে অর্ধলক্ষ টাকার বেশি। রাউজান ইউপি চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরুসহ অনেকে জানান, শনিবার ভোর ৪টার দিকে বাজারের মোনাফ কোম্পানী গাউছিয়া ডেকোরেশন, রবিউল ও রকির গ্যারেজে অজ্ঞাত সূত্র থেকে আগুন লাগে। এতে একে একে সেমিপাকা ৩টি দোকান সম্পূর্ণ পুড়ে যায়। সংবাদ পেয়ে রাউজান ফায়ার সার্ভিসের কর্মিরা আগুন নিয়ন্ত্রনে আনলে বাজারের অন্যান্য দোকানগুলো রক্ষা পায়। আগুনে ডেকোরেশনের কমপক্ষে ৪০ লাখ টাকার বেশি সম্পদ পুড়ে গেছে বলে জানান মোনাফ কোম্পানী। এছাড়া অন্য দুই দোকানের পুড়েছে প্রায় ১০ লাখ টাকার মালামাল। রাউজান ফায়ার স্টেশন কর্মকর্তা আশরাফুল বলেন ‘আমরা ভোর সাড়ে চারটার দিকে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রনে আনি। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হতে পারে বলে মনে হচ্ছে।’

শুক্রবার দিবাগত রাত একটার দিকে একই ইউনিয়নের মোহাম্মদপুর মাওলানা সৈয়দুল হকের বাড়ীর মাওলানা আবদুল সালামের কাচারী ঘরে অগ্নিকান্ড সংগঠিত হয়। আগুনে মাওলানা আবদুল সালামের কাচাঁরী ঘরটি পুড়ে যায়। এলাকার লোকজন পুকুর থেকে পানি দিয়ে আগুন নেভাতে সক্ষম হয়।

অপরদিকে ডাবুয়া ইউনিয়নের মিলন দে’র বাড়ীতে মন্টু দে’র ঘরের সামনে রাখা শুকনা খড়ের গাদাঁয় শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে কে বা কারা আগুন লাগিয়ে দেয়। অগ্নিকান্ডের সংবাদ পেয়ে রাউজান ফায়ার সার্ভিসের কর্মিরা দ্রæত ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। আগুন থেকে ঘর বাড়ী রক্ষা পেলেও মন্টু দে’ এর শুকনা খড়ের গাদাঁটি পুড়ে ছাই হয়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ