Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

কলা গাছের অপরাধ!

তিতাস (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

কুমিল্লা তিতাস উপজেলায় এক ইউপি চেয়ারম্যানের কলা বাগানের প্রায় দু’শ’ কলা গাছ রাতের আধারে কেটে ফেলেছে দুস্কৃতকারীরা। ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার রাতে উপজেলার হারাইকান্দি গ্রামে।
সরেজমিনে জানা যায়, কলাকান্দি ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাবিবুল্লাহ বাহার চেয়ারম্যান ৪৫ শতক ভূমির উপর প্রায় দুই শ’ কলা গাছ রোপন করেন। গত বৃহস্পতিবার রাতে পূর্ব শত্রুতার জের ধরে একদল দুস্কৃতকারী রাতের আধারে গাছগুলো কেটে ফেলে। এলাকাবসী জানায়, একটি কুচক্র মহলের ইন্ধনে প্রতিপক্ষ আমির হোসেন একদল দুস্কৃতকারী নিয়ে চেয়ারম্যানের কলা বাগানটি কেটে ফেলেছে। বাহার চেয়ারম্যান সাংবাদিকদের জানান ২১৮৬ ও ২১৮৭ দাগের ৫৪ শতক উক্ত ভূমিটি আমার নানার ক্রয়কৃত সম্পতি। নানা মৃত্যুর পর আমার মা জমিরুন নেছা ওয়ারিশ সুত্রে মালিক হয়। মায়ের সম্পত্তি হিসেবে আমি এই জমিটি দীর্ঘদিন ধরে ভোগ ধখল করে আসছি। কিন্তু প্রতিপক্ষ আমির হোসেন তার ক্রয়কৃত ভূমি ২১৮৮, ২১৮৯, ২১৯০, ২১৯১, ২১৯২ ও ২১৯৩ দাগে না গিয়ে একটি কুচক্র মহলের ইন্ধনে আমার কলাবাগান কেটে জোর পূর্বক দখল করার চেষ্টা করে। প্রতি পক্ষ আমির হোসেনকে বাড়িতে না পাওয়ায় তাহার বক্তব্য নেয়া সম্বভ হয়নি। এ ঘটনায় বাহার চেয়ারম্যানের বড় বোন রাবেয়া বাদী হয়ে ৭ জনকে অভিযুক্ত করে তিতাস থানায় একটি অভিযোগ দাখিল করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন