Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭, ১৪ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

এরশাদ ইচ্ছে করলে ক্ষমতায় থাকতে পারতেন

সম্মেলনে জিএম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

জাতীয় পার্টি ভাঙলেও দুর্বল হয়নি বলে দাবি করেছেন দলটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি। তিনি বলেছেন, দেশের মানুষ জাতীয় পার্টিকে বিকল্প শক্তি হিসেবে দেখতে চায়। দেশের প্রধান তিনটি শক্তির মধ্যে জাতীয় পার্টিই এখন সব চেয়ে গ্রহণযোগ্য দল। দেশের মানুষ চায় জাতীয় পার্টি আরো শক্তিশালী দল হিসেবে রাষ্ট্র ক্ষমতা গ্রহণ করে দেশকে উন্নয়ন ও প্রগতির দিকে দেশকে এগিয়ে নেবে। গতকাল যমুনা ফিউচার পার্ক মিলনায়তনে ঢাকা জেলা জাতীয় পার্টির সম্মেলনে তিনি এ কথা বলেন। সম্মেলনে সালমা ইসলাম এমপিকে জাতীয় পার্টি ঢাকা জেলার নতুন সভাপতি ঘোষণা করেন জাতীয় পার্টি চেয়ারম্যান। আগামী ১০ দিনের মধ্যে সাধারণ সম্পাদকসহ পূর্ণাঙ্গ কমিটি গঠন করে চেয়ারম্যানের কাছে জমা দেয়ার নির্দেশনা দেয়া হয়।

জিএম কাদের বলেন, ১৯৯১ সালের আগ পর্যন্ত জাতীয় পার্টি ছিলো বাংলাদেশের সব চেয়ে বড় রাজনৈতিক শক্তি। ৯১ সালের পর থেকে কখনো সম্মিলিত আবার কখনো এককভাবে জাতীয় পার্টিকে ক্ষতিগ্রস্ত করা হয়েছে। দলের সভা-সমাবেশে হামলা করা হয়েছে। মামলা করা হয়েছে নেতা-কর্মীদের বিরুদ্ধে। কিন্তু তাতেও দল দুর্বল হয়নি। কারণ আগামী দিনের জন্য জাতীয় পার্টিকে প্রস্তুত করতে হবে। দেশের মানুষ এক বুক প্রত্যাশা নিয়ে জাতীয় পার্টির দিকে তাকিয়ে আছে।

বিশেষ অতিথির বক্তৃতায় জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এমপি বলেন, ঢাকা হচ্ছে বাংলাদেশের রাজনীতির প্রাণ। ঢাকা দখলে থাকলেই রাজনীতি নিয়ন্ত্রণ করা যায়। ৯০ সালে শুধু ঢাকার আন্দোলনে হুসেইন মুহম্মদ এরশাদ ক্ষমতা ছেড়ে দেন। ইচ্ছে থাকলে তিনি ক্ষমতায় থাকতে পারতেন। তিনি মানুষের রক্তের ওপর দিয়ে ক্ষমতায় থাকতে চাননি। আগামী জাতীয় নির্বাচনের আগেই ঢাকায় জাতীয় পার্টিকে আরো শক্তিশালী করতে সবার প্রতি আহŸানও জানান জাতীয় পার্টির মহাসচিব।

অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি এর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন মহাসচিব মশিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, হাজী সাইফুদ্দীন আহমেদ মিলন, আলমগীর সিকদার লোটন, নাজমা আকতার এমপি, চেয়ারম্যানের উপদেষ্টা রওশন আরা মান্নান এমপি, ভাইস চেয়ারম্যান জহিরুল ইসলাম জহির, নুরুর ইসলাম নুরু, জহিরুল আলম রুবেল, যুগ্ম-মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু ফখরুল আহসান শাহাজাদা, আল মামুন প্রমুখ।
প্রেসিডিয়াম সভা : আজ পহেলা ডিসেম্বর জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্যদের জরুরি সভা অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি। যথা সময়ে গণমাধ্যম কর্মীদের উপস্থিত থাকতে অনুরোধ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরশাদ

১০ অক্টোবর, ২০১৯
৩১ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ