Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্বাচন নিয়ে নাক গলাবেন না : ট্রাম্পকে বরিস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৯, ১১:৪২ এএম

এবার প্রধানমন্ত্রী বরিস জনসন যুক্তরাজ্যের নির্বাচন নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে কোনো মন্তব্য করতে বারণ করেছেন। এর আগে ব্রিটিশ নির্বাচন নিয়ে মন্তব্যের জন্য সমালোচনার মুখে পড়েছিলেন প্রেসিডেন্ট ট্রাম্প। খবর রয়টার্সের।

স্থানীয় একটি রেডিওকে দেয়া সাক্ষাত্কারে বরিস বলেন, ঐতিহ্যগতভাবে আমাদের মিত্র ও বন্ধু রাষ্ট্রগুলোর সঙ্গে যা করি না তা হলো আমরা কখনও তাদের নির্বাচনে নাক গলাই না।

সবচেয়ে ভালো বন্ধু যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য যেন একে অপরের নির্বাচনে হস্তক্ষেপ না করে। তবে এরই মধ্যে শুক্রবার মার্কিন প্রশাসনের এক সিনিয়র কর্মকর্তা আশ্বস্ত করেছেন, প্রেসিডেন্ট ট্রাম্প ব্রিটিশ নির্বাচন নিয়ে কোনো মন্তব্য করবেন না।

এর আগে গত অক্টোবরে প্রেসিডেন্ট ট্রাম্প বলেছিলেন, লেবার পার্টির নেতা জেরেমি করবিন প্রধানমন্ত্রী হলে তা যুক্তরাজ্যের জন্য খুবই খারাপ হবে। আর বরিসের উচিত ব্রেক্সিট পার্টির সঙ্গে নির্বাচনী সমঝোতা করা।

এ নিয়ে বিরোধী দল যেমন সমালোচনা করেছে, তেমনি ক্ষমতাসীন কনজারভেটিভ দলও হতাশা প্রকাশ করেছেন।

তাদের আশঙ্কা– আগামী ১২ ডিসেম্বরের নির্বাচনের আগে লন্ডনে এসে নির্বাচন নিয়ে প্রেসিডেন্ট ট্রাম্প এমন কোনো মন্তব্য করতে পারেন, যা বিব্রতকর হবে।

সবচেয়ে বেশি চিন্তায় বরিসের কনজারভেটিভ দল। তাদের ধারণা, প্রেসিডেন্ট ট্রাম্পের মন্তব্য নির্বাচনে উল্টো প্রভাব ফেলবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিস

২৬ মে, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ