Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

কুমিল্লা থেকে অপহৃত মাদ্রাসা ছাত্র বরিশালে উদ্ধার অপহরণকারী আটক

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৯, ২:৩৯ পিএম

কুমিল্লার মুন্সিকান্দি এরাবিয়া ইসলামী মাদ্রাসার ছাত্র মোঃ সিয়ামকে অপহরণের পরে বরিশালের মুলাদী থেকে অপহরণকারীকে গ্রেফতার করে পিরোজপুর থেকে শিশুটিকে উদ্ধার করেছে র‌্যাব-৮। এঘটনায় অপহরনকারী মোঃ জাহিদুর রহমান হেলাল(৩৬)কে কুমিল্লা পুলিশের কাছে ও শিশু সিয়ামকে তার বাবা-মার কাছে হস্তান্তর করা হচ্ছে। গত ২০ নভেম্বর ফুসলাইয়া এবং নানা প্রলোভন দেখিয়ে দশ বছরের সিয়ামকে কুমিল্লা থেকে অপহরন করা হয়।
অপহরনের পরে বিভিন্ন স্থানে খোঁজ খবর করার মধ্যেই সিয়ামের সৎ বাবা মোঃ জাহিদুর রহমান হেলাল(৩৬) সিয়ামের মা ও বাবাকে অপহরণের কথা জানিয়ে মোটা অংকের মুক্তিপন দাবী করে। এমনকি সিয়ামের মাকে পুনরায় বিয়ে করার জন্যও হুমকি দিতে থাকে। অন্যথায় সিয়ামকে মেরে ফেলারও ভীতি প্রদর্শন করতে থাকে হেলাল। পরবর্তীতে সিয়ামের মা র‌্যাব-৮, বরিশাল এর কাছে অভিযোগ এর মাধ্যমে বিষয়টি অবহিত করে। এরই প্রেক্ষিতে বিভিন্ন প্রযুক্তি এবং গোপন সংবাদের মাধ্যমে অপহরণকারী হেলাল সিয়ামকে সহ বরিশাল জেলায় অবস্থান করছে বলে র‌্যাব-৮ জানতে পারে।
এরই প্রেক্ষিতে র‌্যাব-৮, বরিশাল এর একটি আভিযানিক দল শণিবার মধ্যরাতে বরিশালের মুলাদী থানা এলাকা থেকে আসামী মোঃ জাহিদুর রহমান হেলাল(৩৬)কে গ্রফতার করে। ব্যাপক জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সে সিয়ামকে পিরোজপুরের স্বরূপকাঠি থানার বিনায়েতপুর গ্রামের মোঃ মামুন মোল্লার বাড়ীতে রাখার কথা জানায়। র‌্যাবের ঐ এলাকায় অভিযান চালিয়ে শিশু মোঃ সিয়াম’কে উদ্ধার করতে সক্ষম হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে সম্পূর্ণ ঘটনার সত্যতা স্বীকার করেছে বলে জানিয়েছে র‌্যাব। অপহরণকারী হেলালের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কুমিল্লার হোমনা থানায় মামলা মূলে হস্তান্তর সহ অপহৃত সিয়ামকে তার বাবা-মা’র কাছে ফেরত দেয়ার বিষয়টি প্রক্রিয়াধীন বলে র‌্যাব-৮ থেকে বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপহরণ

৮ সেপ্টেম্বর, ২০২০
২০ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ