Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ০৮ ফাল্গুন ১৪২৬, ২৬ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

রোহিঙ্গাদের এনআইডি, ইসির ২ কর্মী কারাগারে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৯, ৩:০০ পিএম

রোহিঙ্গাদের বাংলাদেশী জাতীয় পরিচয়পত্র (এনআইডি) দেওয়ার মামলায় দুই আসামিকে কারাগারে পাঠানো হয়েছে। রোববার চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করলে বিচারক জামিন আবেদন নামঞ্জুর করেন। তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। তারা হলেন- সাগর চৌধুরী ও সত্যসুন্দর দে। দুজনই এনআইডির একটি প্রকল্পের অধীনে ঢাকায় কর্মরত। 

চট্টগ্রাম নগর পুলিশের এডিসি (প্রসিকিউশন) মো. কামরুজ্জামান ইনকিলাবকে বলেন, এই দুজন হাইকোর্ট থেকে চার সপ্তাহের জামিন নিয়েছিলেন। আজ তারা আত্মসমপর্ণ করে জামিনের আবেদন করেন। আদালত আবেদন না মঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।
রোহিঙ্গাদের এনআইডি দিয়ে ভোটার তালিকায় অন্তভূক্ত করার অভিযোগে গত ১৬ সেপ্টেম্বর নগরীর ডবলুমরিং থানা নির্বাচন কার্যালয়ের সাপোর্ট স্টাফ জয়নাল আবেদিন, তার দুই সহযোগী বিজয় দাশ ও তার বোন সীমা দাশকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারের পর জয়নাল জালিয়াতির সাথে জড়িত সত্যসুন্দর ও সাগরের নাম প্রকাশ করে। ওই ঘটনায় পরদিন কোতয়ালী থানায় ডবলমুরিং থানা নির্বাচন অফিসার পল্লবী চাকমা বাদি হয়ে পাঁচজনের বিরুদ্ধে মামলা করেন।
নগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট মামলার তদন্ত করছে। এ মামলায় ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে। তারা সবাই কারাগারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ