Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ২১ জানুয়ারী ২০২০, ০৭ মাঘ ১৪২৬, ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

কচু ছাড়া সব কিছুতেই ফরমালিন : সমাবর্তন অনুষ্ঠানে প্রেসিডেন্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৯, ৪:৩৬ পিএম

প্রেসিডেন্ট আবদুল হামিদ বলেছেন, এদেশে কচু ছাড়া সব কিছুতেই ফরমালিন, নির্ভেজাল খাবার দুষ্প্রাপ্য হয়ে গেছে। খাদ্য ভেজালের কারণে ক্যান্সারসহ জটিল রোগ হচ্ছে। কিছু মানুষ দানব হয়ে যাচ্ছে। এ থেকে মানুষকে ফেরাতে হবে।
তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, আগে শুধু পকেট মারলেই গণপিটুনি দেয়া হতো, এখন খাদ্যে ভেজালকারী মানুষকেও গণপিটুনি দিতে হবে। মানুষকে এ পথ থেকে ফেরাতে হবে। নইলে জাতি হিসেবে আমরা পঙ্গু হয়ে যাবো।
রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) পঞ্চম সমাবর্তনে যোগ দিয়ে রোববার বিকেলে এসব কথা বলেন প্রেসিডেন্ট আবদুল হামিদ।
এ সময় তিনি গ্রাজুয়েটদেরর বলেন, সততা মানুষের মূল্যবান সম্পদ। কর্মজীবনে সততা ও একনিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।
সমাবর্তন বক্তা ছিলেন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়াটেক এডভান্সড রিসার্চ ইন্সটিটিউটের পরিচালক অধ্যাপক ড. সাইফুর রহমান।



 

Show all comments
  • মোঃ দেলোয়ার হোসেন ১ ডিসেম্বর, ২০১৯, ৬:১২ পিএম says : 0
    আমাদের রাষ্ট্রপতি ঠিকই বলেছেন। তাঁকে হাজার বার ধন্যবাদ। কিন্তু দ্বায়িত্বটি কার। তাঁরা ঠিকভাবে কাজ করতে(!) পারলেই হতো। আপনি-আমি-আমরা ছোট বেলায় চরিত্র গঠনমূলক ছড়া-কবিতা-গল্প-উপন্যাস পড়তাম। বড় বড় মনীষিদের জীবনী পড়তাম। এখনকার বাচ্চারা কি পড়ছে? হাট-টি-মা-টিম-টিম, জানছে ঘোড়ার ডিম, করছে ইভটিজিং। ওরা সৎ হবে কি করে, ওদের চরিত্র গঠন হবে কি করে? পরিকল্পিতভাবে ওদেরকে অঙ্কুরেই নষ্ট করে দেয়া হচ্ছে। আমাদের শিক্ষানীতি পাল্টানো দরকার সবার আগে। প্রত্যেক কাজে সততা জরুরী।
    Total Reply(0) Reply
  • ** মজলুম জনতা ** ১ ডিসেম্বর, ২০১৯, ৫:১৭ পিএম says : 0
    মহামান্য রাষ্টপতি,আপনি সত্যা একটা হক কথা বলেছেন।মানব আমরা এখন দানব।কচু ছাড়া সব তরকারি,ফল,ফরমালিন যুক্ত।এ সব অসাধু ব্যাবসায়ীদের দমন করার হিম্মত রাখে এমন শক্তি কি সরকারের নাই???
    Total Reply(0) Reply
  • Atiqur Rahman ১ ডিসেম্বর, ২০১৯, ৫:২১ পিএম says : 0
    100% correct
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেসিডেন্ট

৯ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন