Inqilab Logo

ঢাকা, রোববার , ২৬ জানুয়ারী ২০২০, ১২ মাঘ ১৪২৬, ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

খন্দকার আতাউর রহমান রূপালী ব্যাংকের নতুন ডিএমডি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৯, ৫:৩৯ পিএম

রূপালী ব্যাংক লিমিটেডের নতুন উপ-ব্যবস্থাপনা পরিচালক হলেন খন্দকার আতাউর রহমান। সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে পদোন্নতি প্রাপ্ত হয়ে রূপালী ব্যাংক লিমিটেডে উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন খন্দকার আতাউর রহমান। রূপালী ব্যাংকে যোগদানের পূর্বে তিনি জনতা ব্যাংকে সাফল্যের সঙ্গে মহাব্যবস্থাপকের দায়িত্ব পালন করেছেন।

খন্দকার আতাউর রহমান ১৯৮৮ সালে বিআরসি’র মাধ্যমে সিনিয়র অফিসার পদে জনতা ব্যাংকে যোগদান করেন। দীর্ঘ ৩২ বছরের চাকরি জীবনে তিনি জনতা ব্যাংকের বিভিন্ন শাখা ও প্রধান কার্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ ডিভিশনের প্রধান এবং জনতা ব্যাংক স্টাফ কলেজের প্রিন্সিপাল হিসেবে দায়িত্ব পালন করেছেন।

খন্দকার আতাউর রহমান ১৯৮৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনা বিষয়ে অনার্সসহ এম.কম ডিগ্রী অর্জন করেন। তিনি সিঙ্গাপুর, মালয়েশিয়া ও ভারতে ব্যাংকিং বিষয়ে বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেছেন।

তিনি ময়মনসিংহের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। ব্যাক্তিগত জীবনে খন্দকার আতাউর রহমান এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রূপালী ব্যাংক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ