Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

তদন্তে মাঠে নেমেছে আইনশৃঙ্খলা বাহিনী

শীর্ষ সন্ত্রাসী সুব্রত বাইন পরিচয়ে চাঁদা ও খুনের হুমকি

গাজীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

শীর্ষ সন্ত্রাসী সুব্রত বাইনের পরিচয় দিয়ে মোবাইল ফোনে এক ব্যবসায়ীর নিকট ১৪ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ তদন্তে মাঠে নেমেছে আইনশৃঙ্খলা বাহিনী। র‌্যাব ও পুলিশ পৃথকভাবে এ ঘটনা তদন্ত করছে। তাদের ধারণা অন্য কেউ সুব্রত বাইনের পরিচয় ব্যবহার করে এ কাজ করেছে।
এ বিষয়ে গাজীপু র‌্যাব ১ পোড়াবাড়ি ক্যাম্প কমান্ডার আবদুল্লাহ আল মামুন জানান, বিষয়টি গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে। এর আগেও এ রকম নম্বর দিয়ে ভারত থেকে বাংলাদেশে অনেককে ফোন করে চাঁদা চাওয়া হয়েছে। তবে শীর্ষ সন্ত্রাসী সুব্রত বাইন পরিচয় দিয়ে চাদা দাবির বিষয়টি ভুয়া হতে পারে। অন্য কেউ হয়ত এ নাম ব্যবহার করে ফোন করেছে। গাজীপুর মহানগরীর কাশিমপুর থানার ওসি আকবর আলী খান জানান, যেহেতু ফোন নম্বরটি আমাদের দেশের নয় তার পরেও বিষয় গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে। '
এর আগে গত মঙ্গলবার আনোয়ারুছ সালেক নামে ওই ব্যবসায়ী এ ব্যাপারে গাজীপুর মহানগরীর কাশিমপুর থানায় সাধারণ ডায়েরি এবং বিস্তারিত উল্লেখ করে গাজীপুর পোড়াবাড়ি র‌্যাব-১ ক্যাম্পে পৃথক অভিযোগ দাখিল করেছেন। অভিযোগ সূত্রে জানা যায়, আনোয়ারুছ সালেক এপারেলস এক্সপ্রেস লিমিটেড ও ইনফিনিটি এপারেলস লি. এর ব্যবস্থাপনা পরিচালক। ইন্টারনেট হাইড নম্বর থেকে একাধিকবার তাকে ফোন করে হুমকি দেয়া হয় এবং গত সোমবার তার ব্যক্তিগত মোবাইল ফোনে ইন্ডিয়ার (+৯১৮০১৭৮২২৭২৫) নম্বর থেকে ফোন করে এক ব্যক্তি নিজেকে শীর্ষ সন্ত্রাসী সুব্রত বাইন পরিচয় দিয়ে ১৪ লাখ টাকা চাঁদা দাবি করে। এতে ওই ব্যবসায়ী রাজি না হওয়ায় পরবর্তীতে এক সপ্তাহের মধ্যে ১০ লাখটাকা প্রদানে ব্যর্থ হলে তাকে এবং পরিবারের সদস্যদের খুন, গুম ও জখমের হুমকি দেয়। এ ব্যাপারে আনোয়ারুছ সালেক জানান, এই হুমকির পর থেকে তিনি নিরাপওাহীনতায় ভুগছেন। একজন ব্যবসায়ী হিসেবে এবং তার পরিবারের কথা বিবেচনা করে এ বিষয়ে দ্রæত প্রয়োজনীয় ব্যবস্থা নিতে তিনি প্রশাসনের প্রতি জোর দাবি জানিয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ