Inqilab Logo

ঢাকা, রোববার , ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ রবিউস সানি ১৪৪১ হিজরী

নেছারাবাদে ৩য় আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন শুরু আজ

নেছারাবাদ(পিরোজপুর)উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

পিরোজপুরের নেছারাবাদ উপজেলায় বাংলাদেশ ক্বারী সমিতির উদ্যেগে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৩য় আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন। আজ সোমবার বিকাল চারটায় উপজেলার সরকারি স্বরূপকাঠি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় ময়দানে ক্বিরাত সম্মেলন ২০১৯ অনুষ্ঠিত হবে। মরহুম হাফেজ ক্বারী সাইদুর রহমান ওয়েল ফেয়ার ট্রাষ্ট এর ব্যবস্থাপনায় বিকাল থেকে রাত পর্যন্ত বিদ্যালয়ের সুবিশাল ময়দানে এ ক্বিরাত সম্মেলন অনুষ্ঠিত হবে বলে জানাগেছে।
মিশর, তানজিয়া, ভারত,ইন্দোনেশিয়াসহ বিভিন্ন বিদেশি ও দেশের বিক্ষ্যাত আলেম ওলামাদের সু-মধুর কণ্ঠে বিশুদ্ধ কুরআন তেলোয়াদ ও ইসলামি মূল্যবান বয়ান পেশ করা হবে। সম্মেলনে বাংলাদেশ গৃহায়ণ ও গনপূর্ত মন্ত্রী অ্যাড: শ ম রেজাউল করিম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে জানাগেছে।
মিসরের শায়খ ড.ক্বারী আবদুল নাসির, তানজিয়ার শায়খ ক্বারী রেজাই আইয়ুব, ভারতের ক্বারী তৈয়ব জামাল, বাংলাদেশের শায়খ আলহাজ্ব মাওলানা ক্বারী মো. হাবীবুর রহমান সহ আরো অনেক বিদেশ ও দেশ বরন্য জনেরা সম্মেলনে অংশ নিবেন। এছাড়াও সম্মেলনে অংশ নিতে বরিশাল বিভাগ ছাড়া দেশের বড় বড় ইসলামি চিন্তাবিদসহ সরকারের বিভিন্ন পর্যায়ের বিশিষ্ট জনেরা উপজেলার প্রান্তে যাত্রাপথে আসছেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানাগেছে।
সম্মেলন উপলক্ষে ইতোমধ্য ময়দানের যাবতীয় সাজ সজ্জার কাজ সম্পন্ন হয়েছে। গত কয়েকদিন থেকে পুরোধমে চলছিল প্যান্ডেল ষ্টাইজের কাজ। দেশ বরন্য আলেম ওলামাদের ক্বিরাত শুনতে গোটা উপজেলার ধর্মপ্রাণ মুসমানদের মধ্য খুশির আমেজ বইছে। জানাগেছে ক্বিরাত সম্মেলন শুনতে উপজেলা ছাড়াও বরিশাল বিভাগের গোটা দক্ষিণাঞ্চল থেকে থেকেও দ্বীনধার মুসমানগনের আগমন ঘটবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ