Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ০৫ ডিসেম্বর ২০১৯, ২০ অগ্রহায়ণ ১৪২৬, ০৭ রবিউস সানি ১৪৪১ হিজরী

দ্বিতীয় দিনের মতো পেট্রলপাম্প ধর্মঘট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৯, ১০:৫৭ এএম | আপডেট : ৩:৩৬ পিএম, ২ ডিসেম্বর, ২০১৯

দ্বিতীয় দিনের মতো দেশের বেশ কয়েকটি জেলায় চলছে পেট্রলপাম্প ধর্মঘট। প্রথম দিনের তুলনায় আজ যানবাহন চলাচলের সংখ্যা আরও কমে এসেছে। ফলে চরম দুর্ভোগ দেখা দিয়েছে।

রাজশাহীতে আজ সোমবার দ্বিতীয় দিনের মতো পেট্রলপাম্পগুলো থেকে কোনও জ্বালানি তেল সরবরাহ করা হচ্ছে না। তেল না পাওয়ায় যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে। বিশেষ করে মোটরসাইকেল চালকরা পড়েছেন বিপাকে। একই ভাবে কুষ্টিয়ায় দ্বিতীয় দিনের মতো পেট্রলপাম্পগুলো বন্ধ রেখেছে ট্যাংক লরি মালিক-শ্রমিক ও জ্বালানি তেল ব্যবসায়ীরা। এতে ভোগান্তিতে পড়েছে মোটরসাইকেলসহ বিভিন্ন পরিবহন চালকরা ও কৃষকরা। তেলের অভাবে সড়কে চলাচলকারী পরিবহনের সংখ্যাও কমে গেছে।

কুষ্টিয়া পেট্রলপাম্প এসোসিয়েশনের সভাপতি মো. মোজাফ্ফর রহমান জানান, খুলনা বিভাগীয় পর্যায় থেকে ঘোষণা দেয়ায় রোববার থেকে তারা এই কর্মবিরতি পালন করছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত বা পরবর্তী ঘোষণা না আসা পর্যন্ত তেল পাম্প বন্ধ থাকবে।

সিরাজগঞ্জে বাংলাদেশ পেট্রলপাম্প ও ট্যাংক লরি মালিক-শ্রমিকদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘটের কারণে বন্ধ রয়েছে উত্তরাঞ্চলের সর্ববৃহৎ সিরাজগঞ্জের বাঘাবাড়ি তেল ডিপো। ফলে সিরাজগঞ্জসহ উত্তরবঙ্গের ১৬ জেলা ও টাঙ্গাইল জেলার তেল সরবরাহ বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে সিরাজগঞ্জের পেট্রলপাম্পগুলো। তেল সরবরাহ বন্ধ থাকায় সড়কে যান চলাচল কমে গেছে। ঝিনাইদহে

উল্লেখ্য গেল ২৬ নভেম্বর দুপুরে জ্বালানি তেল বিক্রির কমিশন এবং ট্যাংক লরি ভাড়া বাড়ানোসহ ১৫ দফা দাবি ৩০ নভেম্বরের মধ্যে মেনে নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানায় পেট্রলপাম্প ওনার্স অ্যাসোসিয়েশন ও ট্যাংক লরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। পরে বেধে দেয়া সময়ে দাবি না মানায় তারা ধর্মঘটে যায়।  



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পেট্রলপাম্প ধর্মঘট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ