Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মোদী-শাহ অনুপ্রবেশকারি : কংগ্রেস নেতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৯, ১১:২১ এএম

এবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে অনুপ্রবেশকারী বললেন কংগ্রেস নেতা  লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীররঞ্জন চৌধুরী।
জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) নিয়ে ভারতজুড়ে প্রবল প্রতিবাদের ঝড় উঠেছে। পশ্চিমবঙ্গের সাম্প্রতিক তিনটি উপনির্বাচনে বিজেপির পরাজয় হয়েছে এনআরসি আতঙ্কের ধাক্কায়। তবুও সারাদেশে এনআরসি চালু করতে অনড় মনোভাব দেখাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রবিবার ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং-ও জোর গলায় বলেছেন, সারা ভারতেই এনআরসি হবে। এবার তাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে সরাসরি অনুপ্রবেশকারি আখ্যা দিয়েছে কংগ্রেস। নরেন্দ্র মোদী এবং অমিত শাহকেই গুজরাট থেকে দিল্লিতে আসা ‘শরণার্থী’ বলে কটাক্ষ করেছেন লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীররঞ্জন চৌধুরী।  রবিবার সংবাদ সংস্থা এএনআইয়ের সঙ্গে এক সাক্ষাৎকারে মোদী-শাহকে তীব্র আক্রমণ করে অধীর বলেছেন, এনআরসি নিয়ে মানুষের মনে ভীতির সঞ্চার করছে বিজেপি। দেশের প্রকৃত নাগরকিরাও এখন আতঙ্কে ভুগছেন। নিজের দেশে নিশ্চিন্তে থাকে মানুষ।

 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোদী-শাহ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ