Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রাধান্য দেয়া হবে ক্রিকেটারদের মতামত

বাংলাদেশের পাকিস্তান সফর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৯, ৪:৪৭ পিএম

আগামী বছরের শুরুতেই পাকিস্তানে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের। ২০২০ সালের জানুয়ারির সফরটি নিয়ে এখনো ধোঁয়াশা রয়েই গেছে। বাংলাদেশ সরকারের সবুজ সংকেতের অপেক্ষা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ ছাড়াও পাকিস্তান সিরিজ নিয়ে ক্রিকেটারদের মতামতকে প্রাধান্য দেয়া হবে বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।
সরকারের পক্ষ থেকে পাঠানো বাংলাদেশের একটি নিরাপত্তা পর্যবেক্ষক দল ইতোমধ্যে পাকিস্তান ঘুরে এসেছে। আপাতত তাদের প্রতিবেদনের অপেক্ষায় আছে বিসিবি, জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী।
আসন্ন এই সিরিজ নিশ্চিত করার আগে ক্রিকেটারদের সঙ্গে আলোচনা করার কথা জানিয়েছেন নিজামউদ্দিন। ক্রিকেটাররা মতামত দিতে পারবেন কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘হ্যাঁ অবশ্যই, ক্রিকেটারদের মতামতের সুযোগ আছে।’
‘সরকারি একটি দল ইতোমধ্যে পাকিস্তান সফর করেছে এবং আমরা তাদের রিপোর্টের অপেক্ষায় আছি। বাংলাদেশ হাই কমিশন, এ ছাড়া যেহেতু আন্তর্জাতিক ম্যাচ হচ্ছে সেহেতু আইসিসির সম্পৃক্ততাও রয়েছে এখানে। সব কিছু সবার সাথে আলোচনা করেই একটা চূড়ান্ত সিদ্ধান্ত নেব।’ যোগ করেন বিসিবির প্রধান নির্বাহী।
শিগগিরই পাকিস্তান সফর নিয়ে সিদ্ধান্ত নেয়ার কথা জানিয়েছেন নিজামউদ্দিন। তিনি বলেন, ‘আমরা চেষ্টা করছি যত দ্রুত সম্ভব এই ব্যপারে সিদ্ধান্ত নেয়ার। পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে আমাদের যোগাযোগ হচ্ছে এবং আমরা এ নিয়ে কাজ করছি।’
পাকিস্তানে দুটি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে বাংলাদেশের। ডিসেম্বরে শুরু হতে যাওয়া শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের পর বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলার কথা পাকিস্তানের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ