Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বয়স লুকিয়ে ধরা ভারতীয় ক্রিকেটোর, দুই বছরের নিষেধাজ্ঞা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৯, ৬:০৪ পিএম

ক্রিকেটাজ্ঞনে বয়স লুকোনোর ঘটনা নতুন নয়। তবে ধরা পড়লে শাস্তির বিধান আছে সব ক্রিকেট বোর্ডেই। যেমন শাস্তির কবলে পড়লেন এবার ভারতীয় এক ক্রিকেটার। প্রিন্স রাম নিওয়াজ যাদব নামের দিল্লির ক্রিকেটারকে বয়স লুকানোর দায়ে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। দিল্লি এবং ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশনের (ডিডিসিএ) ২০১৮-১৯ এবং ২০১৯-২০ মৌসুমের নিবন্ধিত ক্রিকেটার তিনি।
সম্প্রতি বিসিসিআইয়ের গভর্নিং বডি তদন্ত করতে গিয়ে যাদবের জন্মতারিখে অসঙ্গতি খুঁজে পায়। দেখা যায়, যে বয়স দিয়ে তার নিবন্ধন করা হয়েছে, সেটার থেকে প্রকৃত বয়স সাড়ে পাঁচ বছর বেশি। নিষেধাজ্ঞার ফলে ২০২১-২২ মৌসুম পর্যন্ত নিষিদ্ধ থাকবেন যাদব।
বিসিসিআই ডিডিসিএকে দেয়া এক চিঠিতে লিখেছে, ‘সম্প্রতি এই ক্রিকেটার যে জন্ম নিবন্ধন সার্টিফিকেট দিয়েছেন, তাতে তার বয়স দেয়া ১২ ডিসেম্বর, ২০০১। কিন্তু বিসিসিআই তার সেকেন্ডারি এডুকেশনের রেকর্ড ঘেঁটে জানতে পেরেছে, প্রিন্স যাদব ২০১২ সালে দশম শ্রেণি পাশ করেছেন এবং তার প্রকৃত জন্ম ১০ জুন, ১৯৯৬ সালে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ