Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অধ্যাপক ইকবাল আহমদ আশা ইউনিভার্সিটির ব্যবসা প্রশাসন অনুষদের ডিন

প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৬, ১২:০০ এএম

ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ), ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক এবং পরিচালক অধ্যাপক ইকবাল আহমদ সম্প্রতি আশা ইউনিভার্সিটি বাংলাদেশ-এ ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন হিসেবে যোগদান করেছেন। তিনি দীর্ঘ ৩৮ বছর আইবিএতে শিক্ষকতা করেছেন।
শিক্ষা জীবনে অধ্যাপক ইকবাল আহমদ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ¯œাাতক ও ¯œাতকোত্তর ডিগ্রি এবং এস্টোন ইউনিভার্সিটি, বার্মিংহাম, ইংল্যান্ড থেকে ইন্ডাস্ট্রিয়াল অ্যাডমিনিস্ট্রেশন (মেজর ইন মার্কেটিং)-এ এমএসসি এবং আইএসএস, দি হেগ, হল্যান্ড থেকে ইন্ডাস্ট্রিয়াল রিলেশনস অ্যান্ড লেবার ইকোনমিকস্-এ  পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেন। এছাড়া হার্ভার্ড ইউনিভার্সিটি, জর্জ ওয়াশিংটন ইউনিভার্সিটি, আইএসবি, ম্যানিলা, বিএমডিসি, বাংলাদেশ এবং আইসিটি, জেনেভা থেকে ব্যবসায় প্রশাসন বিষয়ে একাধিক পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেছেন। অধ্যাপক ইকবাল আহমদ কর্মজীবনে শিক্ষকতা ছাড়াও রিসার্চ অ্যাসোসিয়েট, এডমিনিস্ট্রেটরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি বাংলাদেশ বিমান, সাধারণ বীমা কর্পোরেশন বোর্ডের পরিচালক এবং ন্যূনতম মজুরি বোর্ডের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। অধ্যাপক আহমদ এশীয় উন্নয়ন ব্যাংক ও বিশ্ব ব্যাংকসহ দেশীয় এবং আন্তর্জাতিক বিভিন্ন প্রতিষ্ঠানে পরামর্শকেরও দায়িত্ব পালন করেছেন। তিনি মানবসম্পদ ব্যবস্থাপনা, ইন্ডাস্ট্রিয়াল রিলেশন্স অ্যান্ড লেবার মুভমেন্ট, সাংগঠনিক আচরণ, কর্মী ব্যবস্থাপনাসহ বেশ কিছু বই রচনা করেন। দেশীয় ও আন্তর্জাতিক জার্নালে তার উল্লেখযোগ্য সংখ্যক প্রকাশনা রয়েছে। -প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অধ্যাপক ইকবাল আহমদ আশা ইউনিভার্সিটির ব্যবসা প্রশাসন অনুষদের ডিন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ