Inqilab Logo

ঢাকা, রোববার , ১৯ জানুয়ারী ২০২০, ০৫ মাঘ ১৪২৬, ২২ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

নারায়ণগঞ্জের ৪ ইটভাটাকে ৯ লাখ টাকা জরিমানা

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৯, ৭:২৩ পিএম

নারায়ণগঞ্জের ফতুল্লায় ৪টি ইটভাটায় অভিযান চালিয়ে ইটভাটার সব ইট নষ্ট করে দেওয়ার পাশাপাশি ইটভাটা ভেঙ্গে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে ৪টি ইটভাটাকে ৯ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
সোমবার দুপুরে ফতুল্লার পাগলা এলাকায় অভিযান চালিয়ে ওই ৪টি ইটভাটা বন্ধ করে দেয়া হয়েছে। এ সময় ফায়ার সার্ভিসের কর্মীরা পানি দিয়ে ইটগুলো নষ্ট করে দেন এবং ভেকু দিয়ে ইটভাটা গুলো গুড়িয়ে দেন।
অভিযানে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর নারায়ণগঞ্জের উপ পরিচালক মোঃ সাঈদ আনোয়ার, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান মারুফ ও মেহেদী হাসান ফারুক।
বন্ধ করে দেওয়া এবং জরিমানা হওয়া ইটভাটাগুলো হলো আব্দুল্লাহ ব্রিকস সাপ্লাইয়ার ১, আব্দুল্লাহ ব্রিকস সাপ্লাইয়ার ২, এ এম টি ব্রিকস ফতুল্লা ও এম বিসি ব্রিকস।
পরিবেশ অধিদপ্তর নারায়ণগঞ্জের উপ পরিচালক মোঃ সাঈদ আনোয়ার জানান, পরিবেশের ছাড়পত্র না থাকা, পরিবেশ দূষণ করার পাশাপাশি আদালতের আদেশ অমান্য করায় তাদেরকে জরিমানা করা হয়েছে এবং ইটভাটা বিনষ্ট করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন