Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চৌদ্দ পুরুষকে নিয়ে পকেট কমিটি করে আওয়ামীলীগ চলবে না -ওবায়দুল কাদের

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৯, ৭:৩৫ পিএম

বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেন বলেছেন,কর্মীরা ঠিক আছে ,মঞ্চে যারা বসেন নেতারা তারা কমটিি গঠন করতে য়য়েে ঘরের মধ্যে ঘর করে,মশারির মধ্যে মশারি, আতœীয়করন করে ,চৌদ্দপুরুষকে নিয়ে আওয়ামীলীগের পকেট কমিটি করে,পকেট কমিটি চলবে না,পরিষ্কার ভাবে জানিয়ে দিতে চাই কমিটি করতে যেয়ে দলভারী করার জন্য খারাপ লোক টেনে আনবেন, এটা চলবে না। সুসময়ের বসন্তের কোকিল আমরা চাইনা,দু:সময়ের ত্যাগী কর্মীদের মূল্যায়ন করতে হবে।

সোমবার বেলা ১২টায় পটুয়াখালী জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সম্মেলনে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির নেতা, পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়ক (মন্ত্রী পদ মর্যদায়) আলহাজ্ব আবুল হাসনাত আবদুল্লাহ এমপি। জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক ধর্ম প্রতিমন্ত্রী জাতীয় সংসদ সদস্য এ্যাড. মোঃ শাহজাহান মিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারন সম্পাদক মাহাবুবুল আলম হানিফ এমপি, যুগ্ম সাধারন সম্পাদক সাবেক এমপি আব্দুর রহমান, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক এ্যাড. মোঃ আফজাল হোসেন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. সাম্মি আহমেদ, উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, সদস্য গোলাম রাব্বানী চিনু। প্রধান বক্তার বক্তব্য রাখবেন কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম। এসময় সম্মেলনে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সাবেক চীফ হুইপ আ স ম ফিরোজ এমপি, মোঃ মহিব্বুর রহমান এমপি, কাজী কানিজ সুলতানা হেলেন এমপি, এসএম শাহজাদা এমপি, পটুয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান মোহন মিয়া, জেলা ও উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও সকল অংগ সংগঠক।

তনিি আরোও বলনে বাংলাদশেক,ে বাংলাদশের মুক্তযিুদ্ধক,েগনতন্ত্রকে বাচাতে হলে আওয়ামীলীগকে বাচাতে হব।ে আওয়ামলীগকে বাচাতে হলে ত্যাগী র্কমীদরেকে বাচাতে হব।েবাংলাদশেরে উন্নয়নকে বাচাতে হলে শখে হাসনিাকে বারবার ক্ষমতায় ফরিয়িে আনতে হব।ে উন্নয়ন ও অরজনে শখে হাসনিার বকিল্প নইে।
বাংলাদশেরে গত ৪৪ বছররে ইতহিাসে সবচয়েে সাহসী,সৎ,দক্ষ ,সফল কুটনীতকিরে ,জনপ্রয়ি রাজনীতকিরে নাম শখে হাসনিা । পৃথবিীর ২ জন সরো প্রধানমন্ত্রীর একজন শখে হাসনিা,১০ জন প্রভাবশালী নতোর মধ্যে একজন শখে হাসনিা।
তনিি বলনে ছবি দেখিয়ে নেতা হওয়া যাবেনা। ঢাকা মহানগররে নবগঠিত কমিটির কথা উল্লেখ করে বলেন- রাজপথে যারা বেশী পোষ্টার প্রদর্শন করেছেন,যাদের বেশী বিলবোর্ড ,যাদের বেশী ব্যানার,যাদের নামে বেশী শ্লোগান তারা একজনও নেতা হয়নি, হতে পারেনি। সম্মেলন উপলক্ষে পটুয়াখালীর বিভিন্ন সড়কে বিভিন্ন নেতার প্লাকার্ড ,পোস্টর,ব্যানার দেখে ক্ষোভ প্রকাশ করে বলেন এ টাকা অসুস্থ,অসচ্ছল আওয়ামীলীগের কর্মীদের জন্য খরচ করলে ভালো হতো।

সম্মেলন উপলক্ষে হাজার নেতা কর্মীদের পদচারনায় মুখরিত হয়ে ওঠে পটুয়াখালীর শহীদ আলাউদ্দিন উদ্যান শিশূ পার্ক এলাকা সহ শহরের রাস্তা ঘাট।
সম্মেলনে প্রথম পর্ব শেষে সভাপতি পদে ৬ জন এবং সাধারন সম্পাদক পদে ৮ জনকে একত্রে আলোচনা করে ঐক্যমতে আসার জন্য ২০ মিনিটি সময় দেন নেতৃবৃন্দ । কিন্তু ঐক্যমতে না আসতে পারায় আওয়ামীলীগ সভানেত্রীর সাথে বিদেশ সফরের পূর্বে পরামর্শক্রমে নির্দেশ মোতাবেক পটুয়াখালী জেলা আওয়ামীলীগের নতুন কমিটির সভাপতি ও সাধারন সম্পাদক সহ ৪ জনের নাম ঘোষনা করেন বাংলাদেশ আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের এমপি। জেলা আওয়ামীলীগের নতুন কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ কাজী আলমগীর ও সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ভিপি আব্দুল মান্নান। আর যুগ্ম সাধারন সম্পাদক হয়েছেন এ্যাড. গোলাম সরোয়ার ও মোঃ জিয়াউল হক জুয়েল। পূর্নাঙ্গ কমিটি পরে ঘোষনা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ