Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ০৫ ডিসেম্বর ২০১৯, ২০ অগ্রহায়ণ ১৪২৬, ০৭ রবিউস সানি ১৪৪১ হিজরী

সৈয়দপুরে ফাইলেরিয়া হাসপাতাল নিয়ে ষড়যন্ত্রের অভিযোগ

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

নীলফামারীর সৈয়দপুর ফাইলেরিয়া হাসপাতাল নিয়ে ষড়যন্ত্র করছে একটি মহল। এ মহলটি হাসপাতালটির কার্যক্রম বন্ধে নানা অপচেষ্টা করছে। গত রোববার সন্ধ্যায় হাসপাতাল সভা কক্ষে হাসপাতাল পরিচালনা কমিটি প্রেস বিফ্রিংয়ে এ অভিযোগ করেন।
হাসপাতালটির পরিচালক সুরত আলী বাবু বলেন, ২০১২ সালে হাসপাতালের কার্যক্রম নিয়ে সংকট দেখা দিলে তৎকালীন জাতীয় সংসদ সদস্যের উদ্যোগে একটি কমিটি গঠন করে হাসপাতালের কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। বর্তমানে হাসপাতালে ফাইলেরিয়া চিকিৎসা, বিনামূল্যে হাইড্রোসিল অপারেশন, প্রসূতি ও নারীদের চিকিৎসা দেয়া হচ্ছে। চলতি বছরেই ৯ হাজার ৮০ জন ফাইলেরিয়া আক্রান্ত রোগীকে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। এছাড়া ৩৬০ জন হাইড্রোসিল রোগীর সফল অস্ত্রোপচার করা হয়। হাসপাতালটির চিকিৎসা কার্যক্রম পরিচালনায় সরকারিভাবে সহায়তা দেয়া হচ্ছে। এরই মধ্যে একটি সংগঠন হাসপাতালের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত রয়েছে। যা আদৌ সত্য নয়। সংগঠনটি হাসপাতালের কার্যক্রম বন্ধে নানা রকম ষড়যন্ত্র করছে।
এ সময় হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. রায়হান তারেক ও কোঅর্ডিনেটর তোফায়েল আহমেদ বিপ্লব উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ