Inqilab Logo

ঢাকা, সোমবার , ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ রবিউস সানি ১৪৪১ হিজরী

মৃত্যুদন্ডপ্রাপ্ত চার আসামির আপিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

নুসরাত হত্যা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত সাবেক অধ্যক্ষ সিরাজ-উদ- দৌলাসহ ৪ আসামি আপিল করেছেন। গতকাল সোমবার হাইকোর্টে এ আপিল ফাইল করেন। অন্য আপিলকারীরা হলেন- মো. নূরুদ্দিন, জাবেদ হোসাইন এবং উম্মে সুলতানা পপি। আপিলে তারা মামলা থেকে অব্যাহতির আবেদন জানান।
আসামিদের পক্ষে সুপ্রিম কোর্ট বারের অ্যাডভোকেট জামিউল হক ফয়সাল এ আপিল ফাইল করেন। অ্যাটর্নি জেনারেল কার্যালয় জানিয়েছে, আসামিদের আপিল এবং সরকারপক্ষের করা ডেথ রেফারেন্স (মৃত্যুদন্ড অনুমোদন সংক্রান্ত আবেদন) শুনানি একই সঙ্গে হবে।

গত ২৪ অক্টোবর ফেনীর সোনাগাজীতে মাদরাসা শিক্ষার্থী নুসরাত জাহান রাফি হত্যা মামলার রায় হয়। রায়ে প্রধান আসামি মাদরাসার সাবেক অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলাসহ ১৬ আসামিকে মৃত্যুদন্ড দেয়া হয়।
মৃত্যুদন্ডপ্রাপ্তরা হলেন- সোনাগাজী মাদরাসার বরখাস্তকৃত অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলা, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মো. রূহুল আমিন, প্রভাষক আফছার উদ্দিন, পৌর কাউন্সিলর মাকসুদ আলম, হাফেজ আবদুল কাদের, ছাত্র নূরুদ্দিন, ইফতেখার উদ্দিন রানা, সাইফুর রহমান মোহাম্মদ জোবায়ের, মো. শামীম, সাখাওয়াত হোসেন জাবেদ, আবদুর রহিম শরীফ, মহিউদ্দিন শাকিল, ইমরান হোসেন মামুন, উম্মে সুলতানা পপি, কামরুন্নাহার মনি এবং শাহাদাত হোসেন শামীম।



 

Show all comments
  • Md Ataur Rahman ৩ ডিসেম্বর, ২০১৯, ১:১৩ এএম says : 0
    আইনের আওতায় ফাঁসী দিতে হবে এমন
    Total Reply(0) Reply
  • নীল আকাশের তাঁরা ৩ ডিসেম্বর, ২০১৯, ১:১৪ এএম says : 0
    Mukti dewa hoyna jno
    Total Reply(0) Reply
  • কাজী হাফিজ ৩ ডিসেম্বর, ২০১৯, ১:১৪ এএম says : 0
    কেউ জানে রেহায় না পায়।
    Total Reply(0) Reply
  • Foysal Ahmed ৩ ডিসেম্বর, ২০১৯, ১০:২৮ এএম says : 0
    এই চার জনের ফাঁসি আগে হওয়া দরকার।
    Total Reply(0) Reply
  • সাইফুল ইসলাম ৩ ডিসেম্বর, ২০১৯, ১০:২৯ এএম says : 0
    আশা করি আগের রায় ই বলবৎ থাকবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা


আরও
আরও পড়ুন