Inqilab Logo

ঢাকা, সোমবার , ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ রবিউস সানি ১৪৪১ হিজরী

গাজীপুরে ৮টি ইটভাটা গুড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদফতর

গাজীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

গাজীপুর সিটি কর্পোরেশনের বাঘিয়া ও রাজাবাড়ি এলাকায় অবৈধ ইটভাটা গুড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদফতরের ভ্রাম্যমাণ আদালত। গতকাল দিনব্যাপী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন পরিবেশ অধিদফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাকছুদুল ইসলাম।

পরিবেশ অধিদফতর সূত্রে জানা গেছে, গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ি থানাধীন বাঘিয়া ও রাজাবাড়ি এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় ৮টি ইটভাটা ভেকু দিয়ে গুড়িয়ে দেয়া হয়।
গুড়িয়ে দেয়া ইটভাটাগুলোর মধ্যে রাজাবাড়ি এলাকায় হিকমত আলীর মালিকানাধীন রূপসা ব্রিকস (আরবিসি), বাঘিয়া ন্যাশনাল ব্রিকস (বিএনবি), বাঘিয়া আইজুদ্দিন ব্রিকস-২ (বিএবি) এবং বন্ধু ব্রিকস (বিএন্ডবি)। সিদ্দিক হোসেনের বাঘিয়া অলি ব্রিকস (বিওবি), আফছার উদ্দিনদের জিন্নত ব্রিকস-১ (এমজেবি) এবং জিন্নত ব্রিকস-২ (এমজেবি)। এছাড়া ইটভাটাগুলোকে ৫ লাখ করে মোট ৪০ লাখ টাকা জরিমানা করা হয়েছে অনাদায়ে ৩ মাসের কারাদন্ড দেয়া হয়।
আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন- গাজীপুর পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার, গাজীপুর র‌্যাব-১ এর কোম্পানি কমান্ডার আব্দুল্লাহ আল মামুন, পরিদর্শক শেখ মোজাহীদ, আব্দুর রাজ্জাক, দিলরুবা আক্তার, জিএমপি পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন