Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশের হয়ে চতুর্থ সোনা জিতলেন অন্তরা

স্পোর্টস রিপোর্টার, কাঠমান্ডু, নেপাল থেকে | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৯, ২:৪৮ পিএম | আপডেট : ৩:২০ পিএম, ৩ ডিসেম্বর, ২০১৯

নেপাল সাউথ এশিয়ান (এসএ) গেমসের তৃতীয় দিন বাংলাদেশের হয়ে চতুর্থ সোনা জিতলেন নারী কারাতেকা হুমায়রা আক্তার অন্তরা। মঙ্গলবার দুপুরে কাঠমান্ডুর সাদ্দোবাদোর ইন্টারন্যাশনাল স্পোর্টস কমপ্লেক্সে কারাতে ডিসিপ্লিনে নারীদের ব্যক্তিগত কুমি-৬১ কেজি ওজন শ্রেণিতে অন্তরা ৫-২ পয়েন্টে স্বাগতিক নেপালের অনুগুরুংকে হারিয়ে সোনা জেতেন। তারটা নিয়ে এদিনের তিনটিসহ মোট চার স্বর্ণপদক জিতলো বাংলাদেশ। সোমবার গেমসের দ্বিতীয়দিন অন্তরার হাত ধরেই বাংলাদেশ প্রথম পদক পেয়েছিল। ওইদিন ব্যক্তিগত কাতায় ব্রোঞ্জপদক জিতেছিলেন অন্তরা। ব্রোঞ্জের হতাশা কাটিয়ে এবার সোনা জিতলেন বাংলাদেশের এই নারী ক্রীড়াবিদ।

চলতি এসএ গেমসে এটি বাংলাদেশ নারী ক্রীড়াবিদদের দ্বিতীয় সোনা জয়। মঙ্গলবার সকালেই ব্য‌ক্তিগত কু‌মি-৫৫ কে‌জি ওজন শ্রেণি‌তে সোনা জিতেছেন আরেক বাংলাদেশী মারজানা আক্তার প্রিয়া।

স্বর্ণ জিতে উচ্ছসিত অন্তরা বলেন,‘গতকাল (সোমবার) আমা‌দের কারাতে ইভেন্টে কেউ সোনা জিততে পারেনি। সারা‌দিন দে‌খে‌ছি বাংলা‌দে‌শের পতাকা নিচে থাকতে। আজ উপরে তুলতে পেরে খুবই ভালো লাগছে।’

গেমসের তৃতীয় দিনের শুরুটা হয় বাংলাদেশের সোনা জয় দিয়েই। পুুরুষদের কুমি অনূর্ধ্ব-৬০ কেজি ওজন শ্রেণিতে পাকিস্তানের প্রতিযোগীকে ৭-৩ পয়েন্টে উড়িয়ে দিয়ে স্বর্ণ জেতেন লাল-সবুজদের তারকা কারাতেকা আল-আমিন।

১ ডিসেম্বর এসএ গেমসের উদ্বোধনের পর সোমবার দ্বিতীয় দিন তায়কোয়ান্ডা থেকে প্রথম স্বর্ণপদক আসে বাংলাদেশের। ্এদিন পুরুষএকক পুমসের ঊর্ধ্ব-২৯ বছর ক্যাটাগরিতে ভারতের প্রতিযোগীকে হারিয়ে সোনার হাসি হাসেন রাঙামাটির দিপু চাকমা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসএ গেমস

১ জানুয়ারি, ২০২০
১০ ডিসেম্বর, ২০১৯
৯ ডিসেম্বর, ২০১৯
৯ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ