Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ০৯ ফাল্গুন ১৪২৬, ২৭ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

এসএ গেমস : শ্রীলঙ্কাকে হারাল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৯, ৮:০১ পিএম

বোলাররা প্রথমেই কাজের কাজটা করে রেখেছিলেন। সানজিদা-জাহানারাদের তোপে ১২২ রানেই আটকে রাখা সম্ভব হয় শ্রীলঙ্কাকে। পরে ব্যাটহাতে পূর্ণতা দিলেন সানজিদা-আয়েশা-ফারাজানারা। এই তিন ব্যাটসম্যানের দৃঢ়তায় লঙ্কানদের ছুঁড়ে দেয়া লক্ষ্য সহজেই তাড়া করল বাংলাদেশের মেয়েরা। মেয়েদের ক্রিকেটের দারুণ এক জয়ে দক্ষিণ এশিয়ান গেমসে মিশন শুরু হলো বাংলাদেশের। আজ পোখারার রঙ্গশালা স্টেডিয়ামে শ্রীলঙ্কার করা ১২২ রান তাড়ায় ৭ উইকেটে জিতেছে সালমা খাতুনের দল।
সানজিদার অপরাজিত ৫১ রানের ইনিংসে ৯ বল হাতে রেখে জয় নিশ্চিত করে তারা। ছক্কা মেরে দলকে জেতানো ফারজানা করেন ২৩। ৪ উইকেট নিয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন নাহিদা। রান তাড়ায় শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দ্বিতীয় ওভারেই লঙ্কান অফ স্পিনার উমেশা থিমাশিনির বলে আউট হন ওপেনার মুরশিদা খাতুন। শুরুর সেই ধাক্কা অবশ্য দমাতে পারেনি তাদেরকে। দ্বিতীয় উইকেটে দলকে পথে ফেরান সানজিদা ও আয়েশা। দুজনের জুটিতে স্কোরকার্ডে যোগ হয় ৫৩ রান।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে দুই ওপেনারের ব্যাটে ভালো শুরু পেয়েছিল শ্রীলঙ্কা। ৬ ওভারে তুলেছিল ৩৪ রান। শেষ দিকে দ্রুত উইকেট হারানোয় ইনিংস খুব বড় করতে পারেনি লঙ্কানরা। ৬ উইকেট হারিয়ে তোলে ১২২ রান। ৪ ওভারে ৩২ রান খরচায় ৪ উইকেট নেন নাহিদা। একটি উইকেট পান জাহানারা আলম।
সংক্ষিপ্ত স্কোর :
শ্রীলঙ্কা : ২০ ওভারে ১২২/৬ (থিমাশিনি ৫৬, মাদাভি ৩৩, সান্দিপনি ১২; নাহিদা ৪/৩২, জাহানারা ১/২২)
বাংলাদেশ : ১৮.৩ ওভারে ১২৬/৩ (সানজিদা ৫১*, আয়েশা ২৯, ফারজানা ২৩*; থিমাশিনি ১/১৩, সেওয়ান্দি ১/১৮)
ফল : বাংলাদেশ ৭ উইকেটে জয়ী।
ম্যাচসেরা : সানজিদা ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন