Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

নৌবাহিনী প্রধান এডমিরাল এবং বিমানবাহিনী প্রধানের পদবী এয়ার চিফ মার্শালে উন্নীত

প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ সরকার নৌবাহিনী প্রধানের পদবী ‘ভাইস এডমিরাল’ হতে ‘এডমিরাল’ এবং বিমানবাহিনী প্রধানের পদবী ‘এয়ার মার্শাল’ হতে ‘এয়ার চিফ মার্শাল’-এ উন্নীত করেছেন। গতকাল আইএসপিআর’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ উপলক্ষে গতকাল রোববার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, আরসিডিএস, পিএসসি ও ভারপ্রাপ্ত সেনাবাহিনী প্রধান লেফটেন্যান্ট জেনারেল আনোয়ার হোসেন, এনডিসি, পিএসসি নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল এম ফরিদ হাবিব, এনবিপি, ওএসপি, বিসিজিএম, এনডিসি, পিএসসিকে এডমিরাল এবং বিমানবাহিনী প্রধান এয়ার মার্শাল আবু এসরার, বিবিপি, এনডিসি, এসিএসসিকে এয়ার চিফ মার্শাল র‌্যাঙ্ক ব্যাজ পর্যায়ক্রমে পরিয়ে দেন।
এ সময় প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কাজী হাবিবুল আউয়াল, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মো. মইনুল ইসলাম, বিজিবিএম, এডব্লিউসি, পিএসসি এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
র‌্যাঙ্ক ব্যাজ পরিধান শেষে নৌবাহিনী প্রধান এডমিরাল এম ফরিদ হাবিব, এনবিপি, ওএসপি, বিসিজিএম, এনডিসি, পিএসসি নৌসদর দপ্তরে এসে পৌঁছালে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়। তিনি গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। এসময় নৌ সদর দপ্তরের প্রিন্সিপাল স্টাফ অফিসারগণ, সকল পরিদপ্তরের পরিচালকগণ এবং ঊর্ধ্বতন সামরিক-বেসামরিক অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।
অপরদিকে বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল আবু এসরার, বিবিপি, এনডিসি, এসিএসসি র‌্যাংক ব্যাজ পরিধান শেষে বিমানবাহিনী সদর দপ্তরে এসে পৌঁছালে বিমানবাহিনীর একটি চৌকস কন্টিনজেন্ট তাকে গার্ড অব অনার প্রদান করে। তিনি গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। এছাড়াও তিনি বিমানবাহিনী সদর দপ্তর প্রাঙ্গণে একটি গাছের চারা রোপণ করেন। গাছের চারা রোপণ শেষে তিনি দেশ ও জাতির অব্যাহত শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাতে অংশগ্রহণ করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ