Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ২৩ জানুয়ারী ২০২০, ০৯ মাঘ ১৪২৬, ২৬ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

অ্যাথলেটিক্সের হাইজাম্পে মাহফুজের রুপা

স্পোর্টস রিপোর্টার, কাঠমান্ডু, নেপাল থেকে | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৯, ৮:২৩ পিএম

সাউথ এশিয়ান (এসএ) গেমসে অ্যাথলেটিক্সের হাইজ্যাম্পে কখনোই পদক জিতেনি বাংলাদেশের। এবার সেই অপূর্ণতা গোছালেন বাংলাদেশ নৌ বাহিনীর অ্যাথলেট মাহফুজুর রহমান শুভ। তবে সোনা নয়, রৌপ্যপদক জিতলেন তিনি। মঙ্গলবার কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামের ট্র্যাকে হাইজ্যাম্পে ২.১৬ মিটার উচ্চতায় লাফিয়ে ভারতের চেতন বালাসাবের সঙ্গে যৌথভাবে রৌপ্য পদক জিতেন মাহফুজ। যা তার নতুন রেকর্ড। এর আগে জাতীয় চ্যাম্পিয়নশিপে মাহফুজুর রহমানের লাফানোর রেকর্ড ছিল ২.১৫ মিটার। এদিন সেটা ভেঙে নতুন রেকর্ড গড়ে রৌপ্য জিতলেন তিনি। ২.২১ মিটার লাফিয়ে স্বর্ণ জিতেন ভারতের অনীল কু সার্ভেস।

কুষ্টিয়া কুমারখালি উপজেলার পাইকপাড়ার সন্তান মাহফুজ গত এসএ গেমসে হয়েছিলেন চতুর্থ। এবার হলেন যৌথভাবে দ্বিতীয়। নিজ ক্যারিয়ারে ইতিহাস গড়ার পর মাহফুজুর রহমান বলেন, ‘খুবই আনন্দিত। আত্মবিশ্বাস ছিল ভালো রেজাল্ট করার। ভারতে জুনিয়র অ্যাথলেট ইনভাইটেশন ম্যাচ খেলতে গেছি তখন একটা পদক পেয়েছি। গেমসে ভালো কিছু করার প্রেরণা তখন থেকেই। ভারতের ২.২৬ ছিল। যখন ২.১৫ করেছি তখন বুঝতে পারছি কিছু একটা হবে। টেকনিক্যাল দিকগুলি ক্লিয়ার করলে ভবিষ্যতে আরো ভালো হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসএ গেমস

১ জানুয়ারি, ২০২০
১০ ডিসেম্বর, ২০১৯
৯ ডিসেম্বর, ২০১৯
৯ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন