Inqilab Logo

ঢাকা, রোববার , ২৬ জানুয়ারী ২০২০, ১২ মাঘ ১৪২৬, ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

প্রতি সিরিজেই গোলাপি টেস্ট চান গাঙ্গুলি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৯, ৮:৫৮ পিএম

ইডেনে গোলাপি বলে দিনরাতের টেস্টে ক্রিকেটপ্রেমীদের উন্মাদনা তার বিশ্বাসকেই সিলমোহর দিয়েছে। আর তাই প্রত্যেক সিরিজেই একটা গোলাপি বলের টেস্ট খেলুক ভারত, এমনই চাইছেন ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।
বিশ্বক্রিকেটের বড় শক্তিগুলোর মধ্যে ভারতই শেষ দল হিসেবে খেলেছে গোলাপি বলের টেস্টে। গত মাসে ইডেনে ভারতের প্রথম দিনরাতের টেস্টে বিপক্ষে ছিল বাংলাদেশ। সেই টেস্ট সোয়া দুই দিনে শেষ হয়ে গেলেও গ্যালারিতে ছিল ক্রিকেটপ্রেমীদের ভিড়। যা টেস্ট ক্রিকেটের ভবিষ্যতের পক্ষে দুর্দান্ত ব্যাপার বলে মনে করছেন সৌরভ।
‘দ্য উইক’ ম্যাগাজিনে সৌরভ বলেছেন, ‘আমি এটা নিয়ে খুব আশাবাদী। এটাই সামনে চলার রাস্তা বলে মনে করছি। তবে প্রত্যেক টেস্টে এটা হবে না। যদিও সিরিজে অন্তত একটা গোলাপি বলের টেস্ট খেলাই যায়।’
ভারত এর পরে নিউজিল্যান্ডে সফরে যাবে। সেখানে খেলবে দুই টেস্ট। কিন্তু তার কোনওটি এখনও গোলাপি বলের টেস্ট হিসেবে ঘোষিত হয়নি। ভারত কি তবে নিউজিল্যান্ডে গোলাপি বলে টেস্ট খেলবে, সৌরভের কথায় চর্চা শুরু ক্রিকেটমহলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন