Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আফগানিস্তানে জাপান মেডিক্যাল সার্ভিসের প্রধানসহ ৬ জন নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৯, ৪:৪০ পিএম

আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় নানগারহার প্রদেশে জাপানি এক বেসরকারি সাহায্য সংস্থার গাড়িতে অজ্ঞাত বন্দুকধারীদের হামলায় সংস্থাটির প্রধানসহ ছয়জন নিহত হয়েছেন। বুধবার (০৪ ডিসেম্বর) প্রদেশের রাজধানী জালালাবাদে এ হামলার ঘটনা ঘটে। প্রাদেশিক কর্মকর্তাদের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

নানগারহার প্রাদেশিক কাউন্সিলের সদস্য সোহরাব কাদেরি জানান, অজ্ঞাত বন্দুকধারীরা হঠাৎ হামলা করে পালিয়ে যায়। আফগানিস্তানে কাজ করা জাপানি বেসরকারি সাহায্য সংস্থা পিস জাপান মেডিক্যাল সার্ভিসের প্রধান ড. তেতসু নাকামুরাসহ সংস্থাটির সঙ্গে কাজ করা অপর পাঁচজন এ হামলায় নিহত হন।

নিহত ড. তেতসু নাকামুরা যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানে চাষাবাদ ও কৃষির সংস্কারের সঙ্গে জড়িত ছিলেন। হামলার দায়িত্ব এখনো কেউ স্বীকার করেনি।

এদিকে আফগান প্রেসিডেন্ট আশরাফ গনির মুখপাত্র সাদিক সাদিকি হামলার নিন্দা করে বলেন, তিনি (ড. নাকামুরা) আফগানিস্তানের মানুষের জীবন পরিবর্তনের জন্য তার জীবনকে উৎসর্গ করেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ