Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ব্যাংকের টাকা আত্মসাত মামলায় এস কে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৯, ৬:৫৪ পিএম

ক্ষমতার অপব্যবহার করে ফারমার্স ব্যাংক (বর্তমানে পদ্মা ব্যাংক) থেকে ৪ কোটি টাকা ঋণ নিয়ে আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ বুধবার কমিশনের সভায় ওই মামলার চার্জশিট অনুমোদন দেয়া হয়। বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন দুদকের মহাপরিচালক (বিশেষ তদন্ত) সাঈদ মাহবুব খান।

সাঈদ মাহবুব খান বলেন, মিথ্যা তথ্য দিয়ে ঋণ-সুবিধা নিয়ে বিশাল অংকের টাকা আত্মসাৎ করা ও মানি লন্ডারিংয়ের অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় সাবেক বিচারপতি এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন করেছে দুদক।

এর আগে চলতি বছরের ১০ জুলাই দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকায় মামলাটি দায়ের করা হয়। দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন এ মামলার বাদী।

এই মামলার আসামিরা হলেন- সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা, এ কে এম শামীম (প্রাক্তন ব্যবস্থাপনা পরিচালক দি ফারমার্স ব্যাংক লি:), গাজী সালাহউদ্দিন (সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও প্রাক্তন ক্রেডিট প্রধান, ক্রেডিট ডিভিশন, দি ফারমার্স ব্যাংক লি:), স্বপন কুমার রায় (ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট, ক্রেডিট ডিভিশন, দি ফারমার্স ব্যাংক লি:), সফিউদ্দিন আসকারী আহমেদ (ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট, দি ফারমার্স ব্যাংক লি:), মোঃ লুৎফুল হক (ভাইস প্রেসিডেন্ট, দি ফারমার্স ব্যাংক লি:), মোঃ শাহজাহান, নিরঞ্জন চন্দ্র সাহা, শ্রীমতি সান্ত্রী রায় (সিমি), শ্রী রনজিৎ চন্দ্র সাহা ও মোঃ মাহবুবুল হক চিশতী (বাবুল চিশতী)।

উল্লেখ্য, ষোড়শ সংশোধনী বাতিলের রায় এবং কিছু পর্যবেক্ষণের কারণে তোপের মুখে ২০১৭ সালের অক্টোবরের শুরুতে ছুটিতে যান তৎকালীন প্রধান বিচারপতি সুরেন্দ্র সিনহা। পরে বিদেশ থেকেই তিনি পদত্যাগপত্র পাঠিয়ে দেন।



 

Show all comments
  • Nadim ahmed ৪ ডিসেম্বর, ২০১৯, ৭:৩২ পিএম says : 0
    Surprised! DUDOK become such a useless stupid organization under this illegal government!!!
    Total Reply(0) Reply
  • মোঃ দুলাল মিয়া ১৪ অক্টোবর, ২০২০, ৩:১৫ পিএম says : 0
    একজন ভালো মানুষ কে অত্যাচার করা ভালো নয়। উনি একজন সম্মানিত বেকতি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন