Inqilab Logo

ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

পোশাক শ্রমিকদের পুষ্টি নিশ্চিতকরণের তাগিদ বিশেষজ্ঞদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৯, ১২:০৪ এএম

পোশাক শ্রমিকদের পর্যাপ্ত পুষ্টিনিশ্চিতকরণের তাগিদ দিয়েছেন সংশ্লিষ্ট বিশেষজ্ঞরা। গতকাল রাজধানীর সিক্স সিজন হোটেলে জাতিসংঘ’র বিশ^ খাদ্য কর্মসূচি এবং স্যোশ্যাল রেসপন্সিবিলিটি এশিয়ার (এস আর এশিয়া) যৌথভাবে ‘পোশাক শ্রমিকদের পর্যাপ্ত পুষ্টি নিশ্চিন্তকরণ এবং উৎপাদনশীলতা বৃদ্ধিকরণ’ শীর্ষক গোলটেবিল বৈঠকে তারা এই তাগিদ দেন। অনুষ্ঠানে বক্তারা পোশাক শিল্পের মাধ্যমে বাংলাদেশের অর্থনীতির উন্নয়নে নজিরবিহীন দৃষ্টান্তকে স্বীকৃতি জানাতে এবং পোশাক শ্রমিকদের কাজের উৎপাদনশীলতা বৃদ্ধির জন্য সুস্বাস্থ্য ও পুষ্টি ঘাটতি পূরণে পুষ্টি চালের ভূমিকা নিয়ে আলোচনা করেন।
টেকনিক্যাল সেশনে বিশ্ব খাদ্য কর্মসূচির প্রোগ্রাম পলিসি অফিসার ডা. মোহাম্মাদ মাহবুবর রহমান বলেন, স্কেলিং আপ রাইস ফরটিফিকেশন প্রোগ্রামের উদ্দেশ্য হচ্ছে অতি-ঝুকিপূর্ণ জনগোষ্ঠী বিশেষ করে দুস্থ নারী ও শিশুদের অপুষ্টি রোধে প্রয়োজনীয় ভিটামিন ও মিনারেল যুক্ত পুষ্টি চাল সরবরাহ করা। কিংডম অব নেদারল্যান্ড এবং অস্ট্রেলিয়ান এইড এর সহযোগিতায় ২০১৩ সাল থেকে ডব্লিউএফপি এবং বাংলাদেশ সরকার এই উদ্যোগ গ্রহণ করে বলে আয়োজকরা জানান। অনুষ্ঠানে খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ওমর ফারুখ, রেনাটা ফার্মাসিউটিকালস’র মানব সম্পদ বিভাগের প্রধান নিসবাত আনোয়ার, ডব্লিউএফপি’র প্রতিনিধি আতাউর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ