Inqilab Logo

ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭, ১৯ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

বঙ্গবন্ধু শিল্পনগরে বিনিয়োগ হবে ১০ বিলিয়ন ডলার -পরিদর্শনকালে সালমান এফ রহমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

চট্টগ্রামের মীরসরাইয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে ৪ বছরে ১০ বিলিয়ন ডলার বিনিয়োগ হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি খাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি। গতকাল বুধবার শিল্পনগর পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। হেলিকপ্টারে শিল্পনগরে আসেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা। তিনি নির্মাণাধীন বিভিন্ন শিল্পকারখানা ঘুরে দেখেন। কর্মকর্তাদের সাথে প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা করেন এবং প্রয়োজনীয় নির্দেশনা দেন। তিনি সেখানে একটি জারুল গাছের চারা রোপণ করেন।

সালমান এফ রহমান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে দ্রুতগতিতে বিভিন্ন উন্নয়ন কাজ চলছে। সরকার বিদেশি বিনিয়োগ আনতে ব্যাপকভাবে কাজ করছে। দেশের অর্থনৈতিক অঞ্চলগুলো দেশভিত্তিক আলাদাভাবে বরাদ্দ করায় বিনিয়োগকারী দেশগুলো আগ্রহী হয়ে উঠছে। বাংলাদেশে বিনিয়োগের অপার সম্ভাবনা রয়েছে উল্লেখ করে তিনি বলেন, এখন আর জ্বালানি ও বিদ্যুৎ সঙ্কট নেই। রাজনৈতিক পরিস্থিতি যথেষ্ট স্থিতিশীল থাকায় বিশ্বের অনেক দেশের বিনিয়োগকারীরা এখানে বিনিয়োগে আগ্রহী।

এ সময় অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী, বেজার প্রকল্প পরিচালক ফারুক হোসেন, মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন, মীরসরাই পৌরসভার মেয়র এম গিয়াস উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত চট্টগ্রামের মীরসরাই-সীতাকু- ও এর সংলগ্ন ফেনীর সোনাগাজী উপজেলার বিশাল অঞ্চলজুড়ে ৩০ হাজার একর জমিতে গড়ে উঠছে দেশের সর্ববৃহৎ বিশেষায়িত অর্থনৈতিক জোন। মীরসরাই সমুদ্র উপকূলে নির্মাণ করা হচ্ছে একটি কন্টেইনার বন্দর ও টার্মিনাল। শিল্পনগরে দেশি-বিদেশি অনেকগুলো কোম্পানি বা শিল্পগোষ্ঠি একক এবং যৌথ উদ্যোগে বিনিয়োগে শিল্প-কারখানা স্থাপন করবে। পূর্ণাঙ্গ অবস্থায় দাঁড়িয়ে গেলে ৭ লাখ থেকে ১০ লাখ লোকের কর্মসংস্থান হবে।

কক্সবাজার ব্যুরো জানায়, সালমান এফ রহমান ও পবন চৌধুরী গতকাল মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্প ও মহেশখালী অর্থনৈতিক অঞ্চল (ধলঘাটা) পরিদর্শন করেন। তারা সেখানে পৌঁছালে মহেশখালীর ইউএনও মো. জামিরুল ইসলাম তাঁদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান।
প্রধানমন্ত্রীর উপদেষ্টা ও বেজা’র নির্বাহী চেয়ারম্যান মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্প ও মহেশখালী অর্থনৈতিক অঞ্চল (ধলঘাটা) পরিদর্শন করে চলমান কাজের অগ্রগতি দেখে সন্তোষ প্রকাশ।

 



 

Show all comments
  • জোহেব শাহরিয়ার ৫ ডিসেম্বর, ২০১৯, ১:৪৯ এএম says : 0
    আমাদের জন্য সুখবর অবশ্যই।
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ মোশাররফ ৫ ডিসেম্বর, ২০১৯, ১:৫২ এএম says : 0
    এই প্রকল্পে জন্য বালিশকান্ডের মতো ঘটনা না ঘটে সেদিকে কঠোর নজর দেয়ার দাবি জানাচ্ছি।
    Total Reply(0) Reply
  • কাজী হাফিজ ৫ ডিসেম্বর, ২০১৯, ১:৫৩ এএম says : 1
    এগিয়ে যান । শুভ কামনা রইলো
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সালমান এফ রহমান


আরও
আরও পড়ুন