Inqilab Logo

ঢাকা, বুধবার , ২২ জানুয়ারী ২০২০, ০৮ মাঘ ১৪২৬, ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

‘কোরআনের আলোতে সমাজ আলোকিত হলে আল্লাহর রহমত নাজিল হবে’

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৯, ৪:২০ পিএম

আল কোরআন মানুষের চলার নির্ভুল সংবিধান। মহান আল্লাহ তালার এই বিধান অনুসারে সমাজ আলোকিত হলে কোন ধরনের অন্যায় অবিচার থাকবে না এবং আল্লাহর পক্ষ থেকে রহমত নাজিল হবে।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্স এর মহাপরিচালক শিক্ষাবিদ এম এম সিরাজুল ইসলাম এক দোয়া মাহফিলে একথা বলেন। কমপ্লেক্সে হেফজ বিভাগের ১০ জন ছাত্রের দৌর ও শফিনা শেষে আয়োজিত অনুষ্ঠান শেষে দোয়া মাহফিলে জনাব সিরাজুল ইসলাম একথা বলেন।

হেফজ বিভাগের পরিচালক হাফেজ ক্বারী নুরুল আফসার এর সভাপতিত্বে এই অনুষ্ঠানে কমপ্লেক্সের মহাপরিচালক সিরাজুল ইসলাম আরও বলেন বায়তুশ শরফ কমপ্লেক্স আল্লাহর ওলীদের বিশেষ নির্দেশনা এবং রোহানী তওয়াজ্জুতে পরিচালিত একটি দ্বীনি প্রতিষ্ঠান।

তাই বায়তুশ শরফ কমপ্লেক্স আল্লাহর কোরআন চর্চার জন্য হেফজ বিভাগ চালু করেছে। প্রতিবছর এই হেফজ খানা থেকে অনেক ছাত্র হাফেজ হয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উচ্চ শিক্ষা গ্রহণ করছে। এবারো ১০ জন শিক্ষার্থী হেফজ শেষ করেছে। তারা আগামী ৮ - ৯ ডিসেম্বর মাহফিলে
বায়তুশ শরফ এর প্রাণপুরুষ বাহারুল আল্লামা কুতুবউদ্দিন মদ্দাজজ জিল্লাহুল আলী হাত থেকে দস্তারে ফজিলত বা পাগড়ি গ্রহন করবে। তিনি বলেন আল্লাহর কোরআনের চর্চা হলে সমাজে অন্যায় অবিচার জুলুম নির্যাতন থাকতে পারে না।

এই প্রতিষ্ঠানে দ্বীনি শিক্ষার পাশাপাশি আধুনিক শিক্ষাও মানব সেবার ব্যবস্থা রয়েছে। এখন থেকে হাজার হাজার শিক্ষার্থী ইসলামী শিক্ষা ও আধুনিক শিক্ষা গ্রহণ করে প্রতিবছর দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে উচ্চশিক্ষার জন্য যাচ্ছে। পাশাপাশি এই কমপ্লেক্সে চক্ষু চিকিৎসার ব্যবস্থা রয়েছে। এই চক্ষু হাসপাতাল থেকে দেশের লাখো মানুষ প্রতিবছর চিকিৎসা নিয়ে উপকৃত হচ্ছেন।

বিশেষ করে মিয়ানমার থেকে নির্যাতিত হয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা নারী শিশু পুরুষ এই হাসপাতাল থেকে নিয়মিত চিকিৎসা গ্রহণ করে উপকৃত হচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন