Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

যশোরে তিন দিনের আঞ্চলিক ইজতেমা শুরু

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৯, ৪:২৩ পিএম

যশোরে তৃতীয়বারের মত তাবলীগ জামাতের তিন চিল্লার জোড় আঞ্চলিক ইজতেমা শুরু হয়েছে। বৃহস্পতিবার বাদ জোহর উপশহর কেন্দ্রীয় উদ্যানে ভারতের দিল্লির মুরব্বি মাওলানা আব্দুর রহমানের আম বয়ানের মধ্যদিয়ে শুরু হয়। যশোরসহ ২০ জেলা থেকে কয়েক লাখ ধর্মপ্রাণ মুসলমানর এতে অংশ নিচ্ছেন।
আয়োজক কমিটির প্রধান মাওলানা নাসিরুল্লাহ জানান, প্রতি বছরের মত এবারও উপশহর কেন্দ্রীয় উদ্যানে তিন চিল্লার জোড় আঞ্চলিক ইজতেমা চলছে। খুলনা বিভাগের ১০ জেলা ও ফরিদপুর, রাজবাড়ি, গোপালগঞ্জ, মাদারীপুর, শরিয়তপুর, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নঁওগা, নাটোর ও পাবনা থেকে কয়েক লাখ ধর্মপ্রাণ মুসলমান এতে অংশ নিচ্ছেন। জোহরের নামাজে ইমামতী করেন মণিরামপুরের মাসনা মাদ্রাসার মাওলানা ইয়াহহিয়া। মুসল্লীদের সেবায় এক হাজারের ওপরে ল্যাট্রিন প্রস্তত রয়েছে। গোসলের জন্য লেক, ফ্রি মেডিকেল ক্যাম্প খেদমতে এক হাজারের ওপরে স্বেচ্ছাসেবক ও বয়ান শোনার জন্য ২০০ মাইক লাগানো হয়েছে। পাশাপাশি জোরালো নিরাপত্তার ব্যবস্থা রয়েছে। সার্বক্ষণিক পুলিশ টহল থাকছে। এবার মূল বয়ান পেশ করবেন ভারতের মাওলানা ইউসুফ আলী ও মাওলানা আব্দুর রহমান খান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইজতেমা

২৭ ফেব্রুয়ারি, ২০২০
১৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন