Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

ঐক্য উদ্বোধন করলো সিএমএসএমই উদ্যোক্তাদের ২য় আউটলেট

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৯, ৬:৪২ পিএম

কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তাদের উন্নয়নে কাজ করছে ঐক্য ফাউন্ডেশন যার একটি অনন্য উদ্যোগ ঐক্য স্টোর। বাংলাদেশে বর্তমানে ৭৮ লাখ সিএমএসএমই উদ্যোক্তা আছে। লাখ লাখ উদ্যোক্তার কোটি পণ্য বাংলাদেশ এবং বিশ্বব্যাপী বিক্রয়ের প্লাটফর্ম এই ঐক্য স্টোর।

ঐক্য স্টোর ইতিমধ্যে গড়ে তুলেছে বাংলাদেশের সকল সিএমএসএমই উদ্যোক্তাদের পণ্য নিয়ে প্রথম অনলাইন মার্কেট িি.িড়রশশড়.পড়স.নফ যেখানে হাজার হাজার উদ্যোক্তার লাখ লাখ পণ্য সাজানো আছে ঐক্য অনলাইন মার্কেটে। দেশের ৪৯২টি উপজেলায় ঐক্য গড়ে তুলছে ঐক্য স্টোর যেখানে ৪৯২ জন উদ্যোক্তা তৈরী হচ্ছেন এবং সৃষ্টি করছেন নতুন কর্মসংস্থান। সারা বাংলাদেশ সিএমএসএমই পণ্যের শক্তিতে হচ্ছে নতুন করে বলীয়ান।

ঐক্য স্টোর কাজ করছে ‘দেশের পণ্যই দেশের শক্তি’ এই মূলমন্ত্র নিয়ে। ঐক্য স্টোরের ২য় শাখার আনুষ্ঠানিক উদ্বোধন বৃহষ্পতিবার ( ৫ ডিসেম্বর) বসুন্ধরা আবাসিক এলাকার হ্যাভেলি কমপ্লেক্সে। উদ্বোধনীতে ছিলেন বিশিষ্ট নারী নেত্রী ঐক্য সভাপতি (এসএমই উদ্যোক্তা উন্নয়ন উইং) শাহীন আকতার রেনী, বিসিক চেয়ারম্যান মোশতাক হাসান এনডিসি, এসএমই ফাউন্ডেশনের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর শাহীন আনোয়ার।

উদ্যোক্তারা আশা প্রকাশ করে বলেন, এতে করে তাদের সক্ষমতা বৃদ্ধি পাবে এবং বাংলাদেশের মানুষরাও উদ্যোক্তার নিবিড় তত্ত্ববাবধানে খাঁটি পণ্য পেয়ে অনেক খুশী। ঐক্যের পরবর্তী শাখা উদ্বোধন হতে যাচ্ছে সীমান্ত নগরী যশোরের বেনাপোলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঐক্য

২০ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ